This Article is From Aug 25, 2018

বন্যা বিপর্যস্ত কেরালা পুনর্গঠনে প্রয়োজন 21,000 কোটি টাকা

মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের দাবি,  এক প্রবাসী ভারতীয় ব্যবসায়ী আরব আমিরশাহির তরফে 700 কোটি টাকা অনুদানের কথা জানিয়েছেন তাঁকে।

বন্যা বিপর্যস্ত কেরালা পুনর্গঠনে প্রয়োজন 21,000 কোটি টাকা

বন্যা বিপর্যস্ত কেরালা পুনর্গঠনে প্রয়োজন 21,000 কোটিরও বেশি টাকা

New Delhi:

বন্যায় বিপর্যস্ত গোটা কেরালা। পুনর্গঠনে 21,000 কোটিরও বেশি টাকা প্রয়োজন বলে জানানো হয়েছে রাজ্য সরকারের তরফে। কিন্তু, বিপুল পরিমাণ এই অঙ্ক কোথা থেকে আসবে তা নিয়ে প্রশ্ন উঠেছে।

রাজ্যবাসীকে সবরকমভাবে সাহায্য করতে তৈরি মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। ভিন দেশ থেকে যা আর্থিক সহায়তা আসবে তা পুনগর্ঠনের কাজে লাগাতে প্রস্তুত তিনি। তবে কেন্দ্রীয় সরকার মনে করে কেরালার পুনর্গঠনে যে টাকার প্রয়োজন তা জোগানোর সামর্থ আছে ভারতের।
 

evuudm2g

 

মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের দাবি,  এক প্রবাসী ভারতীয় ব্যবসায়ী আরব আমিরশাহির তরফে 700 কোটি টাকা অনুদানের কথা জানিয়েছেন তাঁকে। এখন আরবের এই অফার কেন্দ্র গ্রহণ করবে বলে আশা করছেন তিনি । যদিও দিল্লিতে আরব আমিরশাহির দূতাবাস থেকে বলা হয়েছে এই আর্থিক অনুদান নিয়ে আরব সরকারের তরফে এখনও নিশ্চিত করে কিছু জানানো হয়নি।

 

nopju608

 

আরব আমিরশাহির রাষ্ট্রদূত আহমেদ আলবান্নাম জানান, কেরালাকে আর্থিক সহায়তা দিতে আরব সরকারের তরফে একটি কমিটি গঠন করা হয়েছে তবে আর্থিক অনুদান নিয়ে এখনও কিছু জানানো হয়নি

 

5kha123s

 

পিনারাই বিজয়নের কথায়, আরবের অনুদান নেওয়া হবে কি না তা নয়ে সিদ্ধান্ত নেবে কেন্দ্রীয় সরকার বলেন, আশা করি কেন্দ্র গ্রহণ করতে রাজি হবে ওই অনুদান

 

6lnsb0do

 

পাশাপাশি মুখ্যমন্ত্রী জানান, বিষয়টি এখন আরব কর্তৃপক্ষ ও ভারত সরকারের আলোচনাধীন

 

p5tjia9k

 

.