This Article is From Oct 19, 2018

সবরিমালা মন্দিরের দিকে এগিয়ে চলেছেন দুই মহিলা, চত্বরে কড়া পুলিশি নিরাপত্তা

কেরালার সবরিমালা মন্দিরের দিকে এগিয়ে চলেছেন দুই মহিলা। তাঁদের সুরক্ষার নিশ্চিত করতে সঙ্গে  রয়েছেন 100 পুলিশ কর্মী।

 দুজনেরই যাত্রা শুরু হয়েছে পাম্বা বেসক্যাম্প থেকে।

হাইলাইটস

  • কেরালার সবরিমালা মন্দিরের দিকে এগিয়ে চলেছেন দুই মহিলা
  • তাঁদের সুরক্ষার নিশ্চিত করতে সঙ্গে রয়েছেন 100 পুলিশ কর্মী
  • এই দুই মহিলার মধ্যে আছেন হায়দরাবাদের এক সাংবাদিক
পাম্বা/ নিউ দিল্লি:

কেরালার সবরিমালা মন্দিরের দিকে এগিয়ে চলেছেন দুই মহিলা। তাঁদের সুরক্ষার নিশ্চিত করতে সঙ্গে  রয়েছেন 100 পুলিশ কর্মী। এই দুই মহিলার মধ্যে আছেন এক সাংবাদিক। তাঁরা তৃতীয় দিনে সেখানে পৌঁছবেন বলে মনে  করা হচ্ছে। মন্দিরে পৌঁছে আরও 18 টি ধাপ অতিক্রম করার পর গর্ভগৃহে প্রবেশ করবেন ওই  দুজন। আর সঙ্গে সঙ্গেই রচিত হবে ইতিহাস। কিছু দিন আগে সুপ্রিম কোর্ট নির্দেশ দেয় ঋতুমতি মহিলারাও প্রবেশ করতে পারে ভগবান আয়াপ্পার এই মন্দিরে। তার পর এই সবে খুলেছে মন্দির। আর যাত্রা শুরু করেছেন দুই  মহিলা।            

নানা রকম বাধার মুখে পড়তে হয়েছে  তাঁদের। এরপর বিরাট পুলিশি ব্যবস্থা করে মন্দিরে নিয়ে যাওয়া হচ্ছে ওই  দুই মহিলাকে। এঁদের মধ্যে একজন  হায়দরাবাদের মোজো টিভির সাংবাদিক কবিতা জাক্কাল। তাঁর মাথায় রয়েছে কালো  হেলমেট। অন্য মহিলা পরে রয়েছেন কালো শাড়ি। আর সঙ্গে আছে চিরাচরিত  প্রার্থনা  সামগ্রী ইরুমুদিক্কেট্টু।

5cn39h2g

 দুজনেরই যাত্রা শুরু হয়েছে পাম্বা বেসক্যাম্প থেকে।  বিভগীয় আই জির নেতৃত্বে  পুলিশের দল তাঁদের নিরাপত্তা রক্ষার  দায়িত্বে আছে। তিনি জানান নিজে আয়াপ্পার ভক্ত হয়েও মন্দিরে মহিলাদের নিয়ে  যাচ্ছেন কারণ তাঁদের সেই অধিকার আছে।                       

কেরালার এই মন্দিরের পরিচালন সমিতির কাজ ঠিক ভাবে হচ্ছে  কিনা   দেখেত  আলাদা  দপ্তর আছে। সেই দপ্তরের মন্ত্রী  কাদাকামপল্লি সুরেন্দ্রন এনডিটিভিকে জানান কেউ মন্দিরে যেতে  চাইলে  আমরা তাঁকে সম্পূর্ণ নিরাপত্তা দেব। আর যারা  অশান্তির উদ্দেশে  জড়ো হয়েছে তাঁদের বিরুদ্ধে  কঠিন ব্যবস্থা নেওয়া হবে।

 

.