This Article is From Jan 07, 2019

আবার মেঘালয়! অবৈধ খনিতে ধ্বস নেমে মৃত্যু দুই শ্রমিকের

অবৈধ খনিতে ধ্বস নেমে কমকরে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে  বলে খবর। ঘটনাস্থল এবারও সেই মেঘালয়।

মৃতের সংখ্যা বাড়তে  বলে  আশঙ্কা করা হচ্ছে।

হাইলাইটস

  • অবৈধ খনিতে ধ্বস নেমে কমকরে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে বলে খবর
  • পূর্বাঞ্চলের একটি অবৈধ কয়লা খনিতে ধ্বস নেমে এই ঘটনা
  • মৃতের সংখ্যা বাড়তে বলে আশঙ্কা করা হচ্ছে
গুয়াহাটি:

অবৈধ খনিতে ধ্বস নেমে কমকরে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে বলে খবর। ঘটনাস্থল এবারও সেই মেঘালয়। রাজ্যের পূর্বাঞ্চলের একটি অবৈধ কয়লা খনিতে ধ্বস নেমে এই  ঘটনাটি ঘটেছে বলে প্রশাসন সূত্রে খবর। এ রাজ্যেরই অন্য একটি কয়লা খনিতে দীর্ঘ দিন ধরে আটকে  আছেন বেশ কয়েকজন শ্রমিক। নানা ভাবে চেষ্টা করলেও তাঁদের বের করে আনা  যায়নি এখনও। অবৈধ খনির বিরুদ্ধে  ব্যবস্থা নিতে না পারায় মেঘালয় সরকারকে একশো কোটি টাকার জরিমানা করেছে  ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনাল। তাছাড়া শ্রমিকদের উদ্ধার করার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্টও।  আর এবার অন্য  একটি অবৈধ খনিতে প্রাণ  হারালেন দুই শ্রমিক। মৃতের সংখ্যা বাড়তে  বলে  আশঙ্কা করা হচ্ছে।

নাসিরুদ্দিনের পাশে দাঁড়ালেন অমর্ত্য সেন,বললেন মত প্রকাশের জন্য অভিনেতাকে বিরুক্ত করা উচিত নয়

এদিনের ঘটনাটি ঘটেছে মুনকোর নামে একটি জায়গায়। প্রত্যন্ত এলাকা হওয়ায়  উদ্ধার কাজ করতেও সমস্যায় পড়েছে  প্রশাসন। তাছাড়া প্রথমে এই  দুর্ঘটনার কথা জানতেই পারেনি প্রশাসন। মৃত  শ্রমিকদের একজনের  পরিবারের তরফে বিষয়টি প্রশাসনের নজরে নিয়ে আসা হয়। উদ্ধার কাজ সম্পর্কে  মন্তব্য করেছেন এক  আধিকারিক।  তিনি জানিয়েছেন একে একে দু'জনের দেহ উদ্ধার হয়েছে।  

কলকাতা পুরসভার ৮২ নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচন মিটল শান্তিতেই

অন্যদিকে অন্য খনিতে  আটকে  পড়া শ্রমিকদের  উদ্ধার করতে কাজ  চালিয়ে  যাচ্ছে  প্রশাসন। বিশেষ  পাম্প ব্যবহার করে খনির ভেতর থেকে জল বের করে আনার কাজ  চলছে। সেই কাজ করছে ওড়িশা থেকে  আসা কয়েকজন বিশেষজ্ঞকে নিয়ে তৈরি একটি দল।

 

দেখুন ভিডিও: