কলকাতা পুরসভার ৮২ নম্বর ওয়ার্ডের উপ- নির্বাচন মিটল শান্তিতেই

গোলমাল ছাড়াই শেষ হল কলকাতা পুরসভার ৮২ নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচন। এই ওয়ার্ড থেকে প্রার্থী হয়েছেন কলকাতার নতুন মেয়র  ফিরহাদ হাকিম।

 Share
EMAIL
PRINT
COMMENTS
কলকাতা পুরসভার ৮২ নম্বর ওয়ার্ডের উপ- নির্বাচন মিটল শান্তিতেই

সংবাদ সংস্থা পিটিআইই বলছে প্রায় ৬৪ শতাংশ ভোট পড়েছে।


কলকাতা: 

হাইলাইটস

  1. আগে কাউন্সিলর থাকার সময়ও এই ওয়ার্ড থেকেই জিততেন ফিরহাদ
  2. বিজেপি প্রার্থীর দাবি তাঁদের পোলিং এজেন্টদের বুথে বসতে দেয়নি তৃণমূল
  3. নির্বাচনে মূল লড়াইটা হচ্ছে তৃণমূল এবং বিজেপির বিরুদ্ধে

গোলমাল ছাড়াই শেষ হল কলকাতা পুরসভার ৮২ নম্বর ওয়ার্ডের উপ নির্বাচন। এই ওয়ার্ড থেকে প্রার্থী হয়েছেন কলকাতার নতুন মেয়র  ফিরহাদ হাকিম। আগে কাউন্সিলর থাকার সময়ও এই ওয়ার্ড থেকেই জিততেন ফিরহাদ। মেয়র হয়ে যাওয়ার পর ফের কাউন্সিলর নির্বাচিত হতে নিজের চেনা  কেন্দ্রকেই বেছে নিয়েছেন ফিরহাদ। তাঁর জন্য পদ ছেড়ে দিয়েছেন প্রণব বিশ্বাস। এই ভোটে লড়ছে  চারটি দল। তবে মূল লড়াইটা তৃণমূল এবং বিজেপির বিরুদ্ধে। এছাড়া কংগ্রেস এবং সিপিআইয়েরও প্রার্থীরা লড়াই করেছেন। সকাল সাতটা  নাগাদ ভোট শুরু হয়। চলে দুপুর ৩টে পর্যন্ত। সংবাদ সংস্থা পিটিআইই বলছে প্রায় ৬৪ শতাংশ ভোট পড়েছে।

লোকসভা ভোটে বিজেপির ইস্তেহাররের দায়িত্বে রাজনাথ, প্রচার দেখবেন জেটলি

এমনিতে ভোটে অনিয়মের অভিযোগ সেভাবে না থাকলেও বিজেপি প্রার্থী জীবন সেনের  দাবি তাঁদের পোলিং এজেন্টদের  বুথে  বসতে দেয়নি তৃণমূল। তৃণমূলের আবার দাবি এজেন্ট বসাতে গেলে  যেটুকু সাংঠনিক শক্তি প্রয়োজন তা বিজেপির নেই।

দলের সঙ্গে কয়েকটি  বিষয়ে সংঘাত থাকায় আচমকাই মন্ত্রী পদ ছেড়ে দেন শোভন চট্টোপাধ্যায়। দিন দুয়েক বাদে মেয়র পদ থেকেও সরে যান তিনি।তাঁর জায়গায় ফিরহাদকে মেয়রের দায়িত্ব দেন মমতা। এর জন্য পুরো আইনে বদল আনতে হয়। পুরো মন্ত্রী হিসেবে ফিরহাদই বিধানসভায়  সংশোধনী পেশ করেন। পাস হয়ে যায়  সংশোধনী। মেয়র পদের জন্য ভোটে হয়। তাতে তৃণমূল কাউন্সিলরদের ভোটে সহজেই জিতে যান ফিরহাদ।  কিন্তু পদে থাকতে গেলে  তাঁর কাউন্সিলর হওয়া আবশ্যক। আর সে উদ্দেশেই কাউন্সিলর পদ থেকে ইস্তফা দেন প্রণব।                   



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................