This Article is From Dec 12, 2018

শচীন পাইলট না অশোক গেহলৌত? কে হবেন রাজস্থানের মুখ্যমন্ত্রী? উত্তেজনা তা নিয়ে

এই মুহূর্তে ৯৯'টি আসন নিয়ে রাজস্থানের বৃহত্তম দল হয়েছে কংগ্রেস। একক সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার থেকে তাদের আসনসংখ্যা একটি কম। বিজেপির রথ থেমে গিয়েছে ৭৩'টি আসনে।

শচীন পাইলট না অশোক গেহলৌত? কে হবেন রাজস্থানের মুখ্যমন্ত্রী? উত্তেজনা তা নিয়ে

রাজস্থানের মুখ্যমন্ত্রী পদের জন্য লড়াই শচীন পাইলট এবং অশোক গেহলৌতের মধ্যে।

জয়পুর:

তিন রাজ্যের বিধানসভায় দারুণ জয় এসেছে সদ্য। গোটা দেশের কংগ্রেস কর্মী-সমর্থকদের মনে খুশির বাদ্য বেজেই চলেছে। তার মধ্যেই অতি সন্তর্পণে দল এগোচ্ছে আরও একটি অতি গুরুত্বপূর্ণ প্রশ্নের দিকে। যে যে রাজ্যে জয় পেল কংগ্রেস, সেই রাজ্যগুলির মুখ্যমন্ত্রী হবেন কারা? রাজস্থানে এই লড়াই শচীন পাইলট এবং অশোক গেহলৌতের মধ্যে। এই মুহূর্তে ৯৯'টি আসন নিয়ে রাজস্থানের বৃহত্তম দল হয়েছে কংগ্রেস। একক সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার থেকে তাদের আসনসংখ্যা একটি কম। বিজেপির রথ থেমে গিয়েছে ৭৩'টি আসনে। কংগ্রেসের শরিক রাষ্ট্রীয় লোক দল জিতেছে একটি আসনে। অর্থাৎ, রাজস্থানে কংগ্রেস জোটের মোট আসনসংখ্যা ১০০। যা সংবিধান অনুযায়ী, এই জোটকেই সরকার গঠন করার ক্ষমতা দিয়েছে। কংগ্রেসের নবনির্বাচিত ৯৯ জন বিধায়ক দলের দুই কেন্দ্রীয় নেতার সঙ্গে বৈঠকে নিজেদের পছন্দের মুখ্যমন্ত্রীর নাম জানাবেন৷ তারপর চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন দলের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী। সংবাদমাধ্যমকে এই কথা জানান শচীন পাইলট। 

বিরোধীদের নেতা কে হবেন তা ঠিক করবে মানুষ: দীনেশ

"বিধায়কদের যা বলার‍, তাঁরা তা ওই বৈঠকেই বলবেন। তার ভিত্তিতে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন রাহুল গান্ধী সহ দলের অন্যান্য কেন্দ্রীয় নেতারা", বলেন পাইলট। 

সারদার ১৩ কোম্পানির সম্পত্তি নিলামের নির্দেশ

বিধায়করা কী বলছেন, তা জানানো হবে রাহুল গান্ধীকে।

গতকাল রাজস্থানে কংগ্রেসের জয়ের পর শচীন পাইলট এবং অশোক গেহলৌতের সমর্থকেরা আলাদাভাবে উৎসব পালন করেছিলেন।

1u578158

 

দেখুন ভিডিও:

.