This Article is From Dec 15, 2018

রথযাত্রার জন্য অনুমতি দেবে কি রাজ্য সরকার, আজ পর্যন্ত অপেক্ষা করবে বিজেপি

রথযাত্রার জন্য রাজ্য সরকারের অনুমতির অপেক্ষা করবে রাজ্য বিজেপি। শুক্রবার এই কথা সাফ জানিয়ে দিলেন গেরুয়া দলের নেতারা।

রথযাত্রার জন্য অনুমতি দেবে কি রাজ্য সরকার, আজ পর্যন্ত অপেক্ষা করবে বিজেপি

বৈঠকে সরকারের পক্ষ থেকে উপস্থিত ছিলেন মুখ্যসচিব মলয় দে

কলকাতা:

রথযাত্রার জন্য রাজ্য সরকারের অনুমতির অপেক্ষা করবে রাজ্য বিজেপি। শুক্রবার এই কথা সাফ জানিয়ে দিলেন গেরুয়া দলের নেতারা। কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ রাজ্যের মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব এবং ডিজিপিকে বিজেপির তিনজনের প্রতিনিধিদলের মুখোমুখি বসে ১২ ডিসেম্বরের মধ্যে একটি বৈঠক করার নির্দেশ দেয় এবং পরিষ্কার জানিয়ে দেয় যে, এই রথযাত্রা নিয়ে একটি চূড়ান্ত সিদ্ধান্তে আসতে হবে ১৪ ডিসেম্বরের মধ্যে। রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ শুক্রবার বলেন, "আমরা গতকাল  সরকারি আধিকারিকদের সঙ্গে দেখা করেছিলাম।

আপাতত আমাদের এখন অপেক্ষা করতে হবে এবং পরিস্থিতির ওপর নজর রাখতে হবে। যেহেতু, রাজ্য সরকারের কর্তারা আমাদের আগেই জানিয়ে দিয়েছেন যে, তাঁরা শনিবার দিন এই ব্যাপারে তাঁদের চূড়ান্ত সিদ্ধান্ত আমাদের জানাবেন। দেখা যাক, কী হয়। তারপর আমরা আমাদের পরবর্তী পদক্ষেপ স্থির করব"।

 

তিনি বলেন, "আমাদের সমস্ত সময়পঞ্জী ঠিক করেই রাখা আছে। সরকার অনুমতি দিলেই আমরা রথযাত্রার নতুন তারিখের কথা ঘোষণা করে দেব"। 

 

বিজেপি বৃহস্পতিবারই জানিয়েছিল যে, 'রথযাত্রা' হবেই। কেবল, রাজ্য সরকারের সঙ্গে কথা বলে তারিখটা বদলে নেবে তারা। গতকাল রাজ্য বিজেপির সঙ্গে বৈঠকে সরকারের পক্ষ থেকে উপস্থিত ছিলেন মুখ্যসচিব মলয় দে, স্বরাষ্ট্রসচিব অত্রি ভট্টাচার্য এবং রাজ্যের ডিরেক্টর জেনারেল অব পুলিশ বীরেন্দ্র। 

 

দিলীপ ঘোষ জানান, "আমরা সরকারকে জানিয়েছি, যেমনভাবে রথযাত্রা করতে চেয়েছিলাম, ঠিক তেমনভাবেই করতে চাই। কেবল তারিখগুলো বদলাবে"৷ 

 

বিজেপি এই রথযাত্রার মাধ্যমে রাজ্যের ৪২'টি লোকসভা কেন্দ্র প্রদক্ষিণ করবে। রাজ্য সরকার এখন এই বিষয়ে কী সিদ্ধান্ত নেয়, তা জানতে মুখিয়ে আছে ৬,  মুরলীধর সেন লেন।

.