This Article is From Feb 25, 2020

"ডিম-মাছ ছুঁয়ে যাদের পাপ লাগলো..." দিল্লি সংঘর্ষে টুইট বিশাল ভরদ্বাজের

এবার এই সংঘর্ষের ঘটনায় সরব হল বলিউড। জাভেদ আখতার, রিচা চাড্ডার পর এবার বিশাল ভরদ্বাজ। টুইট করে এই ঘটনার নিন্দা করলেন তিনি।

ভাইরাল পরিচালক বিশাল ভরদ্বাজের টুইট।

হাইলাইটস

  • দিল্লি সংঘর্ষের সমালোচনায় সরব বিশাল ভরদ্বাজ
  • টুইট করে ক্ষোভ প্রকাশ করলেন তিনি
  • হিংসায় যারা মদত দিয়েছে, তাঁদের দুষে এই টুইট
নয়া দিল্লি:

নাগরিকত্ব সংশোধন আইন নিয়ে ফের উত্তপ্ত দিল্লি। গত ৩ দিনে আইন-পন্থী ও বিরোধীদের সংঘর্ষে (Delhi violence) মৃত ৭ জন। মৃতদের মধ্যে দিল্লি পুলিশের কনস্টেবল রতন লালও আছেন। এবার এই সংঘর্ষের ঘটনায় সরব হল বলিউড। জাভেদ আখতার, রিচা চাড্ডার পর বিশাল ভরদ্বাজ (Vishal Bhardwaj)। টুইট করে এই ঘটনার নিন্দা করলেন তিনি। দিল্লিতে যা ঘটছে, তা দেখে আমি মর্মাহত। ঠিক এই ভাষাতেই সরব হয়েছেন তিনি।এর আগে চিত্রনাট্যকার জাভেদ আখতার বিজেপি নেতা কপিল মিশ্রকে (Kapil Mishra) দুষে টুইট করেছিলেন।অবিলম্বে ব্যবস্থা নিতে সরব হয়েছিলেন অভিনেত্রী রিচা চাড্ডা।  এদিকে, বিজেপি নেতা কপিল মিশ্রকে নিয়ে বেজায় ক্ষুব্ধ গৌতম গম্ভীর।

‘‘অমিত শাহ আশ্বাস দিয়েছেন সব রকম সাহায্যের'': দিল্লি হিংসা নিয়ে অরবিন্দ কেজরিওয়াল

উত্তর-পূর্ব দিল্লিতে সংঘর্ষ ছড়িয়ে পড়ার আগে যে ধরণের 'উস্কানিমূলক' মন্তব্য করেছেন বিজেপি নেতা কপিল মিশ্র তার তীব্র নিন্দা করে ওই বিজেপি সাংসদ বলেন, "এই ধরণের মন্তব্য খুবই দুর্ভাগ্যজনক। এই ধরণের মন্তব্য যেই করুন না কেন, তা তিনি বিজেপি, কংগ্রেস বা আপ - যে দলেরই হয়ে থাকুন, তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত। কপিল মিশ্রের মন্তব্য কোনওভাবেই সমর্থনযোগ্য নয়। এটা কোনও রাজনৈতিক দলের বিষয় নয়, এটার সঙ্গে গোটা দিল্লি জড়িয়ে আছে"।

Delhi Violence: NDTV-র সাংবাদিকদের উপরে হামলা চালাল সশস্ত্র জনতা

এদিন দিল্লি সংঘর্ষের সমালোচনায় বিশাল ভরদ্বাজ টুইটে লিখেছেন, "ডিম-মাছ ছুঁয়ে যাদের পাপ লাগলো, তাঁদের পুরো হাত রক্তে রাঙানো।" সাহিত্যিক তথা চিত্রনাট্যকার জাভেদ আখতার সেই সংঘর্ষের সমালোচনায় সোমবার নিজের টুইটে ঘুরিয়ে বিজেপি নেতা কপিল মিশ্রকে কাঠগড়ায় তোলেন। দিল্লির জাফরাবাদ, ভজনপুরা, চাঁদবাগ ও ভোজপুর এলাকার হিংসা, উদ্দেশ্যপ্রণোদিত। এমন ভাষাতেই টুইটে সরব হয়েছেন জাভেদ আখতার। তাঁর অভিযোগ, "ধীরে ধীরে সব কপিল মিশ্ররা ঘরের বাইরে আসছেন।"