This Article is From Sep 25, 2019

চিন্ময়ানন্দের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তোলা তরুণীকে গ্রেফতার করল পুলিশ

অভিযুক্ত ৭২ বছরের চিন্ময়ানন্দ (Chinmayanand) অবশ্য এখন জেলে নেই। দু’দিন জেলে থাকার পর রবিবার তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।

নির্যাতিতা তরুণীর অভিযোগ, ৭২ বছরের চিন্ময়ানন্দ তাঁকে এক বছর ধরে ধর্ষণ ও শারীরিক ভাবে নিগ্রহ করেছেন।

শাহজাহান‌পুর, উত্তরপ্রদেশ:

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপি নেতা চিন্ময়ানন্দের (Chinmayanand) বিরুদ্ধে দিনের পর দিন ধর্ষণ ও যৌন নিগ্রহের অভিযোগ তোলা নিগৃহীতাকে মঙ্গলবার জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ (Uttar Pradesh Police)। তাঁর বিরুদ্ধে জোরপূর্বক আদায়ের অভিযোগ আনা হয়েছে। তরুণীর পরিবার অভিযোগ জানিয়েছে, পুলিশ ওইদিন সকালে জোর করে ওই তরুণীকে তুলে নিয়ে যায়। এমনকী, তাঁর পায়ে জুতোও ছিল না। তাঁকে প্রথমে এক হাসপাতালে নিয়ে গিয়ে মেডিক্যাল চেকআপ করানোর পর গ্রেফতার করা হয়। মেয়েটির বাবা জানিয়েছেন, তাঁর মেয়েকে জোর করে পুলিশের কাগজপত্রে সই করানো হয়।

অভিযুক্ত ৭২ বছরের চিন্ময়ানন্দ অবশ্য এখন জেলে নেই। দু'দিন জেলে থাকার পর রবিবার তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার ওই ছাত্রীর আগাম জামিনের শুনানি ছিল। কিন্তু তার আগেই পুলিশ তাঁকে গ্রেফতার করে।

ঊর্মিমালা বসুকে নিয়ে তৈরি কুরুচিকর মিমের তীব্র নিন্দা বাবুল সুপ্রিয়র

ওই তরুণী শাহজাহানপুরের স্থানীয় আদালতে গ্রেফতারি থেকে সুরক্ষা চাইতে যাচ্ছিলেন। সেই সময় পুলিশ তাঁর পথ আটকায়। তাঁকে গাড়িতে তুলে থানায় নিয়ে যায়। প্রচুর সংখ্যক পুলিশ এবং বিশেষ তদন্তকারী দলের এক মহিলা পুলিশ আধিকারিক তাঁকে আটক করে। ওই তরুণী জানিয়েছিলেন, তাঁর আদালতে শুনানি রয়েছে। তিনি পুলিশের সঙ্গে যাবেন না।

পরে মিডিয়া হাজির হয়ে পড়ায় গণ্ডগোল বাড়লে পুলিশ ওই তরুণীকে আদালতে যেতে দেয়। 

মায়ের জ্ঞাতসারেই ধর্ষিত হয়েছিলেন ১৫-তে, স্মৃতিকথায় বিস্ফোরক ডেমি মুর

গত সপ্তাহে NDTV-কে ওই তরুণী জানান, ‘‘কোন ন্যায় হল না। আমি এর আগে বিস্তারিত ভাবে বলেছি (পুলিশকে) যে আমাকে ধর্ষণ করা হয়েছে তবুও তাঁকে ধর্ষণে অভিযুক্ত করা হয়নি। ঠিক এই ভয়টাই আমি পেয়েছিলাম। আমি জানি না চিন্ময়ানন্দের গ্রেফতারির পিছনে কোন পরিকল্পনা রয়েছে। জোরপূর্বক আদায়ের মামলায় আমার কিছুই করার নেই।''

4i5eaja8

২৩ বছরের তরুণী চিন্ময়ানন্দের বিরুদ্ধে আদালতে নিজের অভিযোগ প্রমাণে ভিডিও পেশ করেন তরুণী। তিনি জানান চশমার গোপন ক্যামেরায় ভিডিও তুলেছিলেন তিনি।

বিজেপি নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা হয়নি। আনা হয়েছে ‘‘ক্ষমতার অপব্যবহার করে যৌন সঙ্গম'' বা ‘‘যৌন সঙ্গম যা ধর্ষণের সঙ্গে শ্রেণিভুক্ত নয়''। এর ফলে দোষী প্রমাণিত হলে অভিযুক্তের পাঁচ থেকে ১০ বছরের সাজা হবে। সঙ্গে জরিমানা। ধর্ষণের ক্ষেত্রে সাত বছর থেকে যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে। এছাড়াও তাঁর বিরুদ্ধে পিছু নেওয়া, অন্যায়ভাবে আটকে রাখা ও ভয় দেখানোর অভিযোগও আনা হয়েছে।

২৩ বছরের তরুণী তিনবারের সাংসদ চিন্ময়ানন্দ পরিচালিত একটি আইন কলেজের ছাত্রী ছিলেন। তাঁর অভিযোগ, ৭২ বছরের চিন্ময়ানন্দ তাঁকে এক বছর ধরে ধর্ষণ ও শারীরিক ভাবে নিগ্রহ করেছেন। বৃহস্পতিবার দিল্লির লোধি রোডের থানায় জমা দেওয়া ১২ পাতার অভিযোগপত্রতে ওই তরুণী অভিযোগ জানান, উত্তরপ্রদেশের পুলিশকে তিনি বিশ্বাস করেন না। কেননা তাঁর পরিবার শাহজাহানপুর জেলা প্রশাসন থেকে কোনও রকম সাহায্য পায়নি।

৩০ আগস্ট রাজস্থানে তাঁকে পাওয়া যায়। এর আগে এক সপ্তাহ তাঁর কোনও খোঁজ মেলেনি। নিখোঁজ হওয়ার আগে তিনি অনলাইনে একটি ভিডিও পোস্ট করে জানান, ওই বিজেপি নেতা কীভাবে তাঁকে নিগ্রহ করেছেন ও ভয় দেখিয়েছেন। তাঁকে খুনের হুমকিও দেওয়া হয়েছে বলে জানান তিনি। ভিডিওয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছে তিনি সাহায্য প্রার্থনা করেন ওই তরুণী।

.