This Article is From May 29, 2020

মুর্শিদাবাদ থেকে গ্রেফতার কুখ্যাত জেএমবি জঙ্গি আবদুল করিম

মুর্শিদাবাদ থেকে গ্রেফতার করা হল জামাত-উল-মুজাহিদিন বাংলাদেশ বা জেএমবি-র জঙ্গি আবদুল করিমকে

মুর্শিদাবাদ থেকে গ্রেফতার কুখ্যাত জেএমবি জঙ্গি আবদুল করিম
কলকাতা:

মুর্শিদাবাদ (Murshidabad) থেকে গ্রেফতার করা হল জামাত-উল-মুজাহিদিন বাংলাদেশ বা জেএমবি-র জঙ্গি আবদুল করিমকে ( Abdul Karim), এমনটাই জানানো হয়েছে কলকাতা পুলিশের তরফ থেকে। আবদুল করিম বড়ো করিম নামেও পরিচিত ছিল। শুক্রবার সকালে মুর্শিদাবাদের সুতি থেকে গ্রেপ্তার করা হয় ওই কুখ্যাত জঙ্গিনেতাকে। স্থানীয় থানার সঙ্গে মিলিতভাবে এই অভিযান চালায় কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স (STF)। আজ তাকে প্রথমে নিম্ন আদালতে পেশ করা হবে, সেখান থেকে নিয়ে যাওয়া হবে পুলিশ হেফাজতে। 

জানা গিয়েছে, সংগঠনের একাধিক সদস্য ইতিমধ্যে গ্রেফতার হয়েছে। জেএমবি'র প্রধান সালাউদ্দিন সালাহিনের অন্যতম সঙ্গী আবদুল করিম মুর্শিদাবাদের ধুলিয়ান মডিউলের প্রধান ছিল। পুলিশ সূত্রে খবর, তাকে জেরা করে সালাউদ্দিনের খবর পাওয়া যেতে পারে। ধৃতের কাছ থেকে বেশ কিছু নথি, কাগজপত্র মিলেছে। জিজ্ঞাসাবাদকালে তার নাম বাংলাদেশের জেএমবি সন্ত্রাস বাদীদের পাণ্ডা হিসাবে উল্লেখ করা হয়।

পুলিশ সূত্র থেকে জানানো হয়েছে, ২০১৮ সালে তাঁরা আকস্মিক অভিযান চালিয়ে বাসা থেকে প্রচুর পরিমাণে বিস্ফোরক ও জেহাদি উপাদান বাজেয়াপ্ত করেন। তবে সেই সময় এই জঙ্গিদের ধরতে পারেননি তাঁরা। তখন থেকেই তাদের গ্রেফতার করার চেষ্টা করা হচ্ছে। 

.