ভোটে হার নিশ্চিত জেনে এখন থেকেই ইভিএমের দিকে আঙুল তুলছে বিরোধীরাঃ মোদী

প্রস্তাবিত জোটকে  দুর্নীতিতে নিমজ্জিত, নেতিবাচক এবং অস্থিরতার সূচক বলে অভিহিত করেন প্রধানমন্ত্রী।

 Share
EMAIL
PRINT
COMMENTS
ভোটে হার নিশ্চিত জেনে  এখন থেকেই ইভিএমের দিকে আঙুল তুলছে  বিরোধীরাঃ মোদী

আজ গোয়ার একটি সভা থেকে বিরোধীদের আক্রমণ করেন মোদী।


পানাজি: 

হাইলাইটস

  1. ২৩টি দল একসঙ্গে সভা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করেছে
  2. হার নিশ্চিত জেনে আগে থেকে ব্যাখ্যা ঠিক করে রাখার উদ্দেশেই জোটঃ মোদী
  3. প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আব্দুল্লা ইভিএমের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন করেন

লোকসভা নির্বাচনে বিরোধীদের কি একজোট হয়ে লড়তে  দেখা  যাবে। সেই জল্পনা শনিবারের পর খানিকটা হলেও বেড়েছে। কলকাতার ব্রিগেড ময়দানে ২৩টি দল একসঙ্গে  সভা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করেছে। পাশাপাশি একসঙ্গে লড়ার কথাও বলেছেন নেতারা।    কিছুক্ষণের মধ্যেই  জবাব দিয়েছেন মোদী।  আক্রমণের  সেই ধারা বজায় রইল রবিবারও। প্রধানমন্ত্রীর দাবি হার নিশ্চিত জেনে আগে থেকে ব্যাখ্যা ঠিক করে রাখার উদ্দেশেই জোট হচ্ছে। প্রস্তাবিত জোটকে  দুর্নীতিতে নিমজ্জিত, নেতিবাচক এবং অস্থিরতার সূচক বলে অভিহিত করেন প্রধানমন্ত্রী। তাঁর আরও মনে  হয়  হারের যুক্তি ঠিক করে রাখতেই বিরোধীরা ইভিএমের দিকে আঙুল তুলছে।                             

মোদীর সমালোচনা করে গ্রেফতার মণিপুরের সাংবাদিককে চিঠি লিখলেন কংগ্রেস সভাপতি                                                 

বিরোধীদের সভা থেকে কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী  ফারুক আব্দুল্লা ইভিএমের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন করেন। তাঁর দাবি ইভিএম মানে ইলেকট্রনিক ভোটিং মেশিন নয় চোর মেশিন। পরে  এ ব্যাপারে কমিশন দ্বারস্থ হয়ে  অভিযোগ জানাতে চারটি দলের নেতাকে নিয়ে কমিটিও গড়ে দেওয়া হয়েছে। এই কমিটিই বিরোধীদের বক্তব্য ঠিক করবে।  এর আগে দিল্লির পুরসভা  নির্বাচনে পরাজয়ের পর মুখ্যমন্ত্রী তথা আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল ইভিএমের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তোলেন। একই ভাবে বছর দুয়েক আগে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে বিপর্যস্ত হয়ে ইভিএম নিয়ে অভিযোগ শোনা গিয়েছিল বিএসপি নেত্রী  মায়াবতীর গলাতেও। এ বিষয়েই সরব হন বিরোধী নেতারা।

বিজেপির দিক থেকে জবাব আসতে  সময় লাগেনি। দলের প্রবীণ নেতা রাম মাধব বলেন আমি ফারুক আব্দুল্লার প্রশ্নের জবাব দিচ্ছি না। কিন্তু কংগ্রেসের কাছে আমাদের প্রশ্ন,ইভিএম চোর মেশিন বলেই কি ওরা মধ্যপ্রদেশ, ছত্তিশগড় এবং রাজস্থানের বিধানসভা নির্বাচনে জিততে পেরেছে?  

‘মারমারি' করে হাসপাতালে ভর্তি কর্নাটকের দলীয় বিধায়ক, বুকে ব্যথা অভিযোগ উড়িয়ে দাবি কংগ্রেসের

শুধু ইভিএম নয় আরও কয়েকটি বিষয় নিয়েও সুর  চড়ান প্রধানমন্ত্রী। তিনি বলেন, মঞ্চে যেসমস্ত নেতারা ছিলেন তাঁরা প্রভাবশালী লোকেদের ছেলে। তাঁদের কাছে অর্থবল বা ধনশক্তি আছে। আমাদের আছে জনশক্তি। ওরা নিজেরা জোট করছে আর আমাদের জোট ১২৫ কোটি মানুষের সঙ্গে।    

 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................