This Article is From Nov 24, 2018

৫ বছর ধরে গৌরি লঙ্কেশকে হত্যার পরিকল্পনা করেছিল হিন্দুত্ববাদী সংগঠন

বিশেষ তদন্তকারী দল বা স্পেশাল ইনভেস্টিগেশন টিম (সিট) বেঙ্গালুরুর আদালতে গৌরি লঙ্কেশ মামলার অতিরিক্ত চার্জশিট পেশ করার সময় এক চাঞ্চল্যকর তথ্য সামনে আনল।

৫ বছর ধরে গৌরি লঙ্কেশকে হত্যার পরিকল্পনা করেছিল হিন্দুত্ববাদী সংগঠন

হিন্দুত্ববাদী রাজনীতির বিরোধী ছিলেন ৫৫ বছর বয়সী সাংবাদিক, সমাজকর্মী গৌরি লঙ্কেশ।

বেঙ্গালুরু:

বিশেষ তদন্তকারী দল বা স্পেশাল ইনভেস্টিগেশন টিম (সিট) বেঙ্গালুরুর আদালতে গৌরি লঙ্কেশ মামলার অতিরিক্ত চার্জশিট পেশ করার সময় এক চাঞ্চল্যকর তথ্য সামনে আনল। ৯,২৩৫ পাতার ওই চার্জশিট গতকাল আদালতে জমা দেওয়া হয়। চার্জশিটে স্পষ্টভাবে বলা আছে হিন্দুত্ববাদী সংস্থা সনাতন সংস্থা সাংবাদিক গৌরি লঙ্কেশকে কোনও ব্যক্তিগত কারণ ছাড়াই নজর রেখেছিল দীর্ঘদিন ধরে। ওই চার্জশিটে আরও বলা হয়, গৌরি লঙ্কেশকে হত্যার পরিকল্পনা তারা করছিল পাঁচ বছর ধরে। "হত্যাকারী এবং নিহত ব্যক্তির মধ্যে কোনও ব্যক্তিগত শত্রুতাই ছিল না। তাহলে তাঁকে হত্যা করা হল কেন? তার কারণ, তিনি একটি বিশেষ আদর্শে বিশ্বাস করতেন। তা নিয়ে কথা বলতেন। তা নিয়ে লিখতেন। যা ওই আদর্শের বিরোধীদের পছন্দ ছিল না", সরকারি কৌঁসুলি এস বালান সংবাদসংস্থা পিটিআইকে এই কথা জানান। 

এই মামলাটির তদন্ত চালিয়ে নিয়ে যাওয়ার জন্য আদালতের কাছে অনুমতি চেয়েছে বিশেষ তদন্তকারী দল। এই বছরের মে মাসে এই মামলার প্রথম চার্জশিট দাখিল করা হয়। 

গত বছর ৫ সেপ্টেম্বর তাঁর বাড়ির সামনেই গুলি করে হত্যা করা হয় সাংবাদিক, সমাজকর্মী গৌরি লঙ্কেশকে।

.