শৈশবের রাজ্যে ফিরলেন তথাগত

বিরোধী দলের প্রতিনিধিদের অনুপস্থিতিতে মেঘালয়ের রাজ্যপাল পদে শপথ নিলেন তথাগত রায়। ত্রিপুরা থেকে সরিয়ে নিয়ে তথাগত রায়কে সম্প্রতি মেঘালয়ে রাজ্যপাল করা হয়েছে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
শৈশবের রাজ্যে ফিরলেন তথাগত

তথাগতকে শপথবাক্য পাঠ করান হাইকোর্টের প্রধান বিচারপতি মহম্মদ ইয়াকুব মীর।


শিলং: 

 

বিরোধী দলের প্রতিনিধিদের অনুপস্থিতিতে মেঘালয়ের রাজ্যপাল পদে শপথ নিলেন তথাগত রায়। ত্রিপুরা থেকে সরিয়ে নিয়ে তথাগত রায়কে সম্প্রতি মেঘালয়ে রাজ্যপাল করা হয়েছে। আগের পদে থাকার সময় বার বার বিতর্কে জড়িয়েছেন বিজেপির এই  প্রাক্তন নেতা। তথাগত রায়কে শপথবাক্য পাঠ করান মেঘালয় হাইকোর্টের প্রধান বিচারপতি মহম্মদ ইয়াকুব মীর। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা। তাছাড়া বিজেপি এবং আরএসএসের অন্য নেতারাও শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ছিলেন পুলিশ এবং সেনা  বাহিনীর কর্তারাও। তবে বিরোধী দলনেতা তথা কংগ্রেস বিধায়ক মুকুল সাংমার অন্য কাজ থাকায় আসতে পারেননি। শপথ বাক্য পাঠ করানোর পর প্রথা মেনে নতুন রাজ্যপালকে গার্ড অফ অনার দেওয়া হয়।

নতুন রাজ্যের দায়িত্বে আসা বঙ্গ বিজেপির এই প্রাক্তন সভাপতির কাছে প্রায় নিজের শৈশবে ফেরার মতো। একেবারে ছোট বয়সে এই শিলংয়েই কিছুদিন ছিলেন তথাগত। আবার সেই রাজ্যেই ফিরলেন তথাগত। সাংবাদিকদের সঙ্গেও কথা বলার সময়ও তাঁর সেই  উচ্ছ্বাস স্পষ্ট হয়েছে। তিনি বলেন, "আমি ত্রিপুরাতেই বাকি সময়টা থেকে যেতে চেয়েছিলাম। সেটা না হওয়ায় খারাপ লাগছিল কিন্তু মেঘালয়ে আসতে পেরে একই রকম ভাল লাগছে।"

বিজেপির এই প্রাক্তন নেতা একটা সময় পর্যন্ত অধ্যাপনা করতেন। তাঁর হাত ধরেই যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের পথ চলা শুরু হয়েছিল। ভাই সৌগত রায়ও অধ্যাপনা দিয়েই কর্মজীবন শুরু করেন। পরপর দুবার তৃণমূল কংগ্রেসের টিকিটে দমদম কেন্দ্র থেকে জিতে লোকসভার সদস্য হয়েছেন সৌগত।        



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................