This Article is From Apr 21, 2019

শ্রীলঙ্কার বিস্ফোরণের তীব্র নিন্দা করে প্রধানমন্ত্রী বললেন এমন বর্বরতার জায়গা নেই

Sri Lanka Blasts: শ্রীলঙ্কার ধারাবাহিক বিস্ফোরণে দেড় শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। এই ঘটনায় কড়া প্রতিক্রিয়া  দিলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

শ্রীলঙ্কার বিস্ফোরণের তীব্র নিন্দা করে প্রধানমন্ত্রী বললেন এমন বর্বরতার জায়গা নেই

Sri Lanka Blasts: এদিকে  শ্রীলঙ্কার বিস্ফোরণ নিয়ে খোঁজ খবর রাখা হচ্ছে  বলে জানালেন বিদেশমন্ত্রী  সুষমা স্বরাজ

হাইলাইটস

  • ঘটনায় কড়া প্রতিক্রিয়া দিলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
  • ভারতীয় উপমহাদেশে এ ধরনের বর্বরতার কোনও স্থান নেইঃ মোদী
  • বিস্ফোরণ নিয়ে খোঁজ খবর রাখা হচ্ছে বলে জানালেন বিদেশমন্ত্রী
নিউ দিল্লি:

শ্রীলঙ্কার ধারাবাহিক বিস্ফোরণে দেড় শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। এই ঘটনায় কড়া প্রতিক্রিয়া  দিলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি  বলেন এই ঘটনার তীব্র নিন্দা করছি। ভারতীয় উপমহাদেশে এ ধরনের বর্বরতার কোনও  স্থান নেই। নিহতদের পরিবারের পাশে  আছি আমরা। এদিকে  শ্রীলঙ্কার বিস্ফোরণ নিয়ে খোঁজ খবর রাখা হচ্ছে  বলে জানালেন বিদেশমন্ত্রী  সুষমা স্বরাজ। এ পর্যন্ত ওই ঘটনায় প্রায় ১৬০ জনের মৃত্যুর খবর পাওয়া  গিয়েছে। টুইটে সুষমা  লিখেছেন, "আমি ভারতীয় হাইকমিশনের সঙ্গে যোগাযোগ রক্ষা করে  চলেছি। পরিস্থিতির উপর আমাদের নজর আছে"।

ves1pjp8

বিস্ফোরণের পর ধরা পড়েছে এমনই সমস্ত ছবি।  


আজ সকালে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয়  পর পর বিস্ফোরণ হয়। তিনটি গির্জা এবং হোটেলে বিস্ফোরণের খবর পাওয়া  গিয়েছে।  সংবাদ  সংস্থা এএফপি জানিয়েছে, ঘটনায় দেড়শো  জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে।  আহত হয়েছেন ৩০০জন। হতাহতের সংখ্যা আরও বাড়বে বলে  প্রশাসনের আশঙ্কা। সকাল পৌনে ৯টা নাগাদ  বিস্ফোরণ ইস্টারের প্রার্থনার সময় বিস্ফোরণ হয়েছে  বলে  জানা  গিয়েছে।  আহতদের হাসপাতালে  স্থানান্তর করার কাজ শুরু হয়েছে। কলম্বোর একটি সরকারি হাসপাতালের কর্মী জনান প্রাথমিক ভাবে আটজনের  চিকিৎসা শুরু হয়েছিল। অল্প সময়ের মধ্যেই রোগীর  সংখ্যা বাড়তে থাকে। কিছুক্ষণের মধ্যেই হাসপাতালে প্রায় ৩০০ জনকে ভর্তি করতে হয়।

কলম্বোর গির্জা ও হোটেলে ধারাবাহিক বিস্ফোরণ মৃত ২০৭ ,আহত ৪০০

শ্রীলঙ্কার পুলিশের তরফে বলা  হয়েছে মৃতদের মধ্যে আমেরিকা, ইংল্যান্ড এবং নেদারল্যান্ডসের বাসিন্দারা রয়েছেন। সোশ্যাল মিডিয়া এবং শ্রীলঙ্কার সংবাদ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবি থেকে   বিস্ফোরণের অভিঘাত বোঝা যাচ্ছে। গির্জা থেকে শুরু করে হোটেলের একাধিক জায়গায় ফাটল দেখা  গিয়েছে।                                

 

.