This Article is From Feb 22, 2019

আইএনএক্স মিডিয়া মামলায় চিদম্বরমের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সিবিআইকে ছাড়পত্র দিল কেন্দ্র

আইএনএক্স মিডিয়া সংক্রান্ত অর্থ জালিয়াতির মামলায় প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরমকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সিবিআইকে অনুমতি দিল কেন্দ্র।

আইএনএক্স মিডিয়া মামলায় চিদম্বরমের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সিবিআইকে ছাড়পত্র দিল কেন্দ্র

পি চিদম্বরমকে এই ঘটনার জিজ্ঞাসাবাদ করা হবে।

নিউ দিল্লি:

আইএনএক্স মিডিয়া সংক্রান্ত অর্থ জালিয়াতির মামলায় প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরমকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সিবিআইকে অনুমতি দিল কেন্দ্র। এই বিষয়ে গত ২১ জানুয়ারি কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাটি আবেদন করেছিল সরকারের কাছে। সূত্র মারফৎ জানা গিয়েছে, আগামী কয়েকদিনের মধ্যেই এই মামলা সংক্রান্ত চার্জশিট বানাবে সিবিআই। এই মাসের শুরুতেই পি চিদম্বরম ও তাঁর পুত্র কার্তি চিদম্বরমকে জেরা করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ২০০৭ সালে ইউপিএ সরকারের আমলে মিডিয়া ব্যারন পিটার মুখোপাধ্যায় এবং ইন্দ্রাণী মুখোপাধ্যায়ের এই সংস্থাকে ছাড়পত্র দেওয়ার অভিযোগে। ইডি কর্তারা জানান, পিটার মুখোপাধ্যায় এবং ইন্দ্রাণী মুখোপাধ্যায়ের সঙ্গে তাঁর বৈঠক নিয়েও পি চিদম্বরমকে জিজ্ঞাসাবাদ করে ইডি।

পুলওয়ামায় শহিদ জওয়ানদের পরিবারের হাতে রোজগারের সবটা তুলে দিলেন বড়া পাও বিক্রেতা

অভিযোগ, তিনি অর্থমন্ত্রী থাকাকালীন ৩০৫ কোটি টাকার বিনিময়ে ওই সংস্থাকে ছাড়পত্র দেওয়া হয়। যোথভাবে এই মামলার তদন্ত করছে সিবিআই ও ইডি। গত বছরই কার্তি চিদম্বরমকে গ্রেফতার করেছিল সিবিআই। কিন্তু, তারপর তিনি জামিন পেয়ে যান। তাঁর বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ ছিল।

পি চিদম্বরম ও তাঁর পুত্র কার্তি চিদম্বরমের বিরুদ্ধে এই মামলার রাজসাক্ষী হওয়ার আবেদন নিয়ে কয়েকদিন আগেই দিল্লি আদালতের কাছে পিটিশন জমা দেন শিনা বোরা হত্যাকাণ্ডের ঘটনায় অভিযুক্ত ইন্দ্রাণী মুখোপাধ্যায়। বিশেষ বিচারপতি সুনীল রানার সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেন তিনি।

.