This Article is From Mar 28, 2019

‘স্যার, রুমালটা আবার দেবেন প্লিজ’ কেন আহত সাংবাদিকের এমন আর্জি রাহুল গান্ধীকে?

রাজস্থানের একটি দৈনিকের মালিক সাংবাদিক রাজেন্দ্র ব্যাস (Rajendra Vyas) কেন্দ্রীয় দিল্লির হুমায়ূন রোডে পথ দুর্ঘটনায় আক্রান্ত হন।

‘স্যার, রুমালটা আবার দেবেন প্লিজ’ কেন আহত সাংবাদিকের এমন আর্জি রাহুল গান্ধীকে?

রাহুল গান্ধী ওই সাংবাদিককে AIIMS-এ ভর্তি করে দেন

হাইলাইটস

  • রাজস্থানের একটি পত্রিকার সাংবাদিক রাজেন্দ্র ব্যাস দুর্ঘটনায় পড়েন
  • রাহুল গান্ধী ওই পথেই যাচ্ছিলেন, তাঁকে গাড়িতে তুলে নেন রাহুল
  • নিজের রুমাল দিয়ে আহত সাংবাদিকের কপাল মুছিয়ে দেন
নিউ দিল্লি:

রাস্তায় গাড়ি থামিয়ে পথ দুর্ঘটনায় আক্রান্ত সাংবাদিককে নিজের গাড়িতে তুলে নিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Congress chief Rahul Gandhi)। বুধবার দিল্লিতে দুর্ঘটনার আক্রান্ত ওই সাংবাদিককে কংগ্রেসের প্রধান তাতক্ষণিক সাহায্যের হাতই শুধু বাড়িয়ে দেননি, তাঁকে হাসপাতালে ভর্তিও করে দেন। রাজস্থানের একটি দৈনিকের (Rajasthan-based daily) মালিক সাংবাদিক রাজেন্দ্র ব্যাস (Rajendra Vyas) কেন্দ্রীয় দিল্লির হুমায়ূন রোডে পথ দুর্ঘটনায় আক্রান্ত হন। ওই সময় ওই রাস্তা দিয়ে যাচ্ছিলেন রাহুল গান্ধী। গাড়ি থামিয়ে আহত সাংবাদিককে নিজের গাড়িতে তোলেন তিনি। তাঁকে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস বা এআইএমএসে নিয়ে ভর্তিও করে দেন। তাঁর কর্মীদের তোলা একটি ভিডিওতে দেখা যাচ্ছে রাহুল গান্ধী একটি রুমাল দিয়ে সাংবাদিক রাজেন্দ্রর কপালের আঘাতের প্রাথমিক শুশ্রূষাও করছেন।

 "নেহরু, পটেলের আদর্শে অনুপ্রাণিত আমার পরিবার", কংগ্রেসে যোগ দিয়ে বললেন উর্মিলা

ভিডিওতে শোনা যাচ্ছে ওই সাংবাদিক বলছেন, “স্যার, আরেকবার রুমালটা দেবেন প্লিজ, আমি ভিডিওটা নিজের কাজে ব্যবহার করতে পারব।” (Sir, please apply the handkerchief once again. I will use the video for my work) এই শুনে ৪৮ বছর বয়সী এই নেতা হাসেন, তারপর কথামতো ফের রুমালটা বুলিয়ে দেন সাংবাদিকের কপালে। বর্তমানে ওই হাসপাতালেই চিকিৎসা চলছে সাংবাদিকের।

তালকটোরা স্টেডিয়ামের জনসভা থেকে ফিরছিলেন রাহুল গান্ধী। এরই মাঝে ঘটে এসমস্ত ঘটনা। ঘটনার ভিডিওগুলি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরে, বরিষ্ঠ কংগ্রেস নেতা অজয় ​​মাকেন (Ajay Maken) টুইট করেছেন:

এই বছরের শুরুতেও এমনই এক ঘটনা ঘটেছিল, রাহুল গান্ধী সেসময় উড়িষ্যা যাচ্ছিলেন। ভুবনেশ্বর বিমানবন্দর থেকে রাহুল বেরিয়ে আসার সময় সাংবাদিকদের হুড়োহুড়ির মাঝে একজন সাংবাদিক ভারসাম্য হারিয়ে পড়ে যান। রাহুল গান্ধী অবিলম্বে দৌড়ে যান এবং আহত ওই সাংবাদিককে সাহায্য করেন। 

মোদীর মিশন শক্তির ঘোষণা কি নির্বাচনী বিধিলঙ্ঘন, খতিয়ে দেখবে নির্বাচন কমিশন

আসন্ন লোকসভা নির্বাচনে কংগ্রেসের প্রধান তাঁর পরিবারের অন্যতম দূর্গ আমেথি থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। দক্ষিণ ভারতেও দ্বিতীয় একটি আসন থেকে মনোনয়ন জমা দেওয়ার আশা রয়েছে তাঁর।

.