This Article is From Jan 04, 2020

দফতর অপছন্দের, উদ্ধব মন্ত্রিসভা থেকে পদত্যাগ শিবসেনা বিধায়কের

তাঁর পদত্যাগপত্র গ্রহণ করা হয়নি, এদিন জানান প্রবীণ শিবসেনা নেতা একনাথ শিণ্ডে। শিবসেনা নেতা সঞ্জয় রাউত বলেছেন, মুখ্যমন্ত্রী ওর সঙ্গে কথা বলবেন।

শিবসেনা নেতা সঞ্জয় রাউত বলেছেন, মুখ্যমন্ত্রী ওর সঙ্গে কথা বলবেন।

হাইলাইটস

  • পছন্দের দফতর না পেয়ে মন্ত্রিসভা থেকে পদত্যাগ এক শিবসেনা বিধায়কের
  • ঔরঙ্গাবাদের বিধায়ক আব্দুল সাত্তার, কংগ্রেস থেকে শিবসেনাতে যোগ দিয়েছিলেন
  • তাঁর পদত্যাগপত্র গ্রহণ করা হয়নি, এদিন জানান শিবসেনা নেতা একনাথ শিণ্ডে
মুম্বই:

পছন্দের দফতর না পেয়ে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের মন্ত্রিসভা থেকে পদত্যাগ এক শিবসেনা বিধায়কের। জানা গেছে, ঔরঙ্গাবাদের ওই বিধায়ক আব্দুল সাত্তার, বিধানসভা ভোটের কয়েকমাস আগে কংগ্রেস থেকে শিবসেনাতে যোগ দিয়েছিলেন। সেই আসন থেকে জিতে তিনি মন্ত্রিসভায় শপথও নিয়েছিলেন। কিন্তু দফতর বণ্টনে অখুশি হয়ে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন বলে খবর। তাঁর পদত্যাগপত্র গ্রহণ করা হয়নি, এদিন জানান প্রবীণ শিবসেনা নেতা একনাথ শিণ্ডে। শিবসেনা নেতা সঞ্জয় রাউত সংবাদসংস্থা এএনআইকে বলেছেন, মুখ্যমন্ত্রী ওর সঙ্গে কথা বলবেন। আশা করছি সমস্যা মিটে যাবে। তিনি বলেন, "যখন মন্ত্রিসভার সম্প্রসারণ করা হয়, অনেক বিধায়ক অখুশি হয়েছিলেন। কিন্তু ওদের বুঝতে হবে, এটা শুধু শিবসেনার সরকার নয়। তিন দলের মিলিত মহা-অঘোরী জোটের সরকার।"

তিনি যোগ করেছেন, কংগ্রেস থেকে শিবসেনায় যোগ দিলেও, তাঁকে মন্ত্রী করা হয়েছে। এ বিষয়ে ওই বিধায়কের ছেলে সমীর সাত্তার বলেছেন, এ বিষয়ে আমার কোনও ধারণা নেই। একমাত্র বাবাই বলতে পারবেন কী সমস্যা। আমি নিশ্চিত উনি মুখ খুলবেন। তাই অপেক্ষা করা ছাড়া আর কোনও গতি নেই। এর আগে এই মন্ত্রিসভার সম্প্রসারণে অখুশি কংগ্রেস বিধায়করা একপ্রস্থ দলের সাংসদ রাহুল গান্ধির কাছে দরবার করেছেন।

বিড জেলার প্ৰকাশ সোলানকে নামে এক এনসিপি বিধায়ক একই কারণে বিধায়ক পদ ছেড়েছেন।যদিও সূত্রের খবর, তাঁর এই সিদ্ধান্ত মন্ত্রিসভা সম্প্রসারণ সম্বন্ধীয় নয়। তবে, এনডিএ শরিক আরপিআই (এ)-এর সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আঠাওয়ালে এই তিন দলের সরকারকে কটাক্ষ করেছেন। অটো-রিকশার সরকার বলে রসিকতা করে তাঁর মন্তব্য, এর তিনটি চাকা তিনদিকে ঘুরছে। তিন দলের মতাদর্শগত পার্থক্যকে উস্কে দিয়েই কেন্দ্রীয় মন্ত্রীর এই মন্তব্য, দাবি ওয়াকিবহাল মহলের। 

(ANI থেকে সংগৃহীত)

.