This Article is From Feb 08, 2020

কলকাতা বইমেলায় রাহুল সিনহার উপস্থিতি ঘিরে উত্তেজনা, বিজেপি ও বামকর্মীদের হাতাহাতি

কলকাতা বইমেলায় (Kolkata Book Fair) বিজেপি নেতা রাহুল সিনহার উপস্থিতি ঘিরে উত্তেজনা ছড়াল

কলকাতা বইমেলায় রাহুল সিনহার উপস্থিতি ঘিরে উত্তেজনা, বিজেপি ও বামকর্মীদের  হাতাহাতি

কলকাতা বইমেলায় বিজেপি নেতা রাহুল সিনহার উপস্থিতি ঘিরে উত্তেজনা ছড়াল। তাঁকে ঘিরে ধরে মেলা প্রাঙ্গণে উপস্থিত বামপন্থীকর্মীরা নাগরিকত্ব আইন বিরোধী স্লোগান তোলেন। (ফাইল ছবি)

হাইলাইটস

  • কলকাতা বইমেলায় রাহুল সিনহার উপস্থিতি ঘিরে উত্তেজনা
  • তাঁকে ঘিরে চলে সিএএ ও এনআরসি-বিরোধী স্লোগান
  • সংঘর্ষ বাঁধে বিজেপি ও কর্মীদের
কলকাতা:

কলকাতা বইমেলায় (Kolkata Book Fair) বিজেপি নেতা রাহুল সিনহার উপস্থিতি ঘিরে উত্তেজনা ছড়াল। তাঁকে (BJP Leader Rahul Sinha) ঘিরে ধরে মেলা প্রাঙ্গণে উপস্থিত বামকর্মীরা নাগরিকত্ব আইন বিরোধী (Anti-CAA Slogan) স্লোগান তোলেন।বেঁধে যায় সংঘর্ষ। শুরু হয়ে যায় দু'পক্ষের (হাতাহাতি ও ঘুসোঘুসি। ঘটনাস্থলে থাকা পুলিশকর্মীরা বিক্ষোভকারীদের আটক করে সরিয়ে নিয়ে গেলে নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি। জানা গিয়েছে, ৪৪ তম কলকাতা বইমেলায় স্টল আছে বিজেপির। এদিন বিকেল ৪টে বেজে ৩০ মিনিট নাগাদ সেই স্টলে ঢুকতে যান দলের কেন্দ্রীয় নেতা রাহুল সিনহা। তাঁকে দেখেই সিএএ, এনআরসি বিরোধী স্লোগান দিতে শুরু করেন প্রতিবাদীরা। রাহুল সিনহাকে ঘিরে চলে প্রতিবাদ। তাঁকে বাঁচাতে এলে বিজেপি কর্মীদের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন প্রতিবাদীরা। বিজেপি কর্মীদের অভিযোগ, "এই হাতাহাতিতে তাঁদের একজন জখম হয়েছেন।" 

এক্জিট পোলের মধ্যেই দিল্লির বিজেপি সাংসদদের বৈঠকে ডাকলেন অমিত শাহ

এদিকে মেলা প্রাঙ্গণ থেকে বেরনোর সময় রাহুল সিনহা বলেছেন, জনগণ যাঁদের প্রত্যাখাত করেছেন, সেই বামপন্থীদের সঙ্গে আমাদের কোনও লড়াই নেই। আমাদের লড়াই তৃণমূল কংগ্রেসের সঙ্গে। পুলিশ এই ঘটনার সত্যতা স্বীকার করে জানিয়েছে, পরিস্থিতিতে আয়ত্তে আনতে কয়েকজন প্রতিবাদীকে আটক করা হয়েছে। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.