গোদের ওপর বিষফোঁড়া, ভেঙে পড়ল হাসপাতালের আইসিইউয়ের ছাদ

চলতি মাসের পয়লা তারিখ থেকে এখনও পর্যন্ত ওই হাসপাতালে ১০৯ জন শিশুর মৃত্যু

 Share
EMAIL
PRINT
COMMENTS
গোদের ওপর বিষফোঁড়া, ভেঙে পড়ল হাসপাতালের আইসিইউয়ের ছাদ

বিভ্রাট।যদিও এখনও পর্যন্ত ছাদ ভেঙে পড়ার ঘটনায় কারো আহত হওয়ার খবর মেলে নি।


নিউ দিল্লি /মুজফ্ফরপুর: 

হাইলাইটস

  1. শ্রীকৃষ্ণ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের আইসিইউ-এর একাংশ ভেঙে পড়ে
  2. ঘটনায় আহত হওয়ার কোনও খবর মেলে নি
  3. এনকেফেলাইটিসে ১০০-এর বেশী শিশুর মৃত্যু হয়েছে ওই হাসপাতালে

বিহারের মুজফ্ফরপুরে (Bihar's Muzaffarpur) একদিকে যখন এনকেফেলাইটিসে বাড়ছে শিশু মৃত্যুর সংখ্যা, ঠিক সেই সময়েই সেই সময়েই সেখানকার শ্রীকৃষ্ণ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের (Sri Krishna Medical College and Hospital) আইসিইউয়ের ছাদের একাংশ ভেঙে পড়ে( ICU Roof Collapses) নয়া বিভ্রাট। যদিও এখনও পর্যন্ত ছাদ ভেঙে পড়ার ঘটনায় কারো আহত হওয়ার খবর মেলে নি। জানা গেছে, এখনও পর্যন্ত চলতি মাসেই ওই হাসপাতালে এনকেফেলাইটিসে (Encephalitis) আক্রান্ত হয়ে শতাধিক শিশুর মৃত্যু হয়েছে । শনিবারই সরকার পরিচালিত ওই হাসপাতালের কাছে একটি জঙ্গল লাগোয়া এলাকা থেকে শতাধিক নর কঙ্কাল উদ্ধার হওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। সংবাদসংস্থা এএনআই জানাচ্ছে, প্রাথমিক ভাবে অনুমান, ওই কঙ্কালগুলি যাঁদের তাঁদের কোনো সংক্রামক রোগের কারণেই মৃত্যু হয়েছে।

হাসপাতাল সংলগ্ন জঙ্গলে মানুষের কঙ্কাল উদ্ধারে চাঞ্চল্য

একটি-দুটি মৃতদেহ বাইরে পরে থাকলেও শতাধিক কঙ্কাল উদ্ধার হয়েছে ওই জঙ্গল লাগোয়া অঞ্চলের মাটির নিচে পোঁতা অবস্থায়। ওই হাসপাতালেরই এক কেয়ারটেকারের দাবি, ময়নাতদন্তের পর দাবিহীন দেহগুলিই সেখানে ফেলে দেওয়া হয়েছে৷ সংবাদসংস্থা পিটিআইয়ের সূত্র অনুসারে, এনকেফেলাইটিসে (Encephalitis) আক্রান্ত হয়ে মুজফ্ফরপুরে মৃত্যু হয়েছে কমপক্ষে ১২৯ জনের এবং সামগ্রিক ভাবে গোটা বিহারে মৃত্যু হয়েছে অন্ততপক্ষে ১৪০ জনের।

"কটা উইকেট পড়ল?": শিশু মৃত্যু নিয়ে বৈঠকে প্রশ্ন স্বাস্থ্যমন্ত্রীর!

শতাধিক শিশু এনসেফেলাইটিসে (Encephalitis) আক্রান্ত হয়ে এখনও বিভিন্ন হাসপাতালে চিকিত্সাধীন যার মধ্যে বেশিরভাগই ভর্তি শ্রীকৃষ্ণ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল এবং কেজরিওয়াল হাসপাতালে।হঠাত্ করে প্রবল জ্বর ও খিঁচুনিই এই রোগের প্রাথমিক লক্ষণ বলে মনে করা হচ্ছে।

(With inputs from PTI and ANI)



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................