This Article is From May 18, 2020

মনে পড়ে কুকুরের সঙ্গে নববধূর এই ভাইরাল ছবি? জানুন এক আশ্চর্য কাহিনি

তিনি জানাচ্ছেন, ‘‘এখনও পর্যন্ত আমার জীবনে ১৩টি কুকুর এসেছে। ৫ বছর বয়সে মা’কে হারিয়েছিলাম। পশমের নাক ও দোদুল্যমান লেজ নিয়ে ওরাই ছিল আমার থেরাপিস্ট।’’

মনে পড়ে কুকুরের সঙ্গে নববধূর এই ভাইরাল ছবি? জানুন এক আশ্চর্য কাহিনি

প্রিয় কুকুর প্যান্টির সঙ্গে মিতালি।

২০১৭ সালে বিয়ে হয়েছিল মিতালি সালভির। সেই সময় প্রিয় কুকুরের সঙ্গে তাঁর ছবি ভাইরাল হয়েছিল। ছবিতে দেখা গিয়েছিল নববধূর পোশাকের সঙ্গে মিলিয়ে একই রঙের পোশাক কুকুরেরও গায়ে! এবার মুম্বই নিবাসী কুকুর প্রশিক্ষক মিতালি জানালেন তাঁর কুকুর প্যান্টির সঙ্গে তাঁর বিশেষ সম্পর্কের কথা। ‘হিউম্যানস অফ বম্বে'-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানাচ্ছেন, ‘‘এখনও পর্যন্ত আমার জীবনে ১৩টি কুকুর এসেছে। ৫ বছর বয়সে মা'কে হারিয়েছিলাম। পশমের নাক ও দোদুল্যমান লেজ নিয়ে ওরাই ছিল আমার থেরাপিস্ট।'' মিতালির স্বপ্ন ছিল পশু চিকিৎসক হবেন। যদিও বাড়ির লোক চাননি এমন পেশায় তাঁদের মেয়ে যাক। তাঁরা জোর দিয়েছিলেন ইঞ্জিনিয়ারিং পড়ার দিকে।
 


 

কলেজে পড়ার সময় তাঁর তৎকালীন প্রেমিক ও বর্তমানে স্বামী আলির সঙ্গে মিলে তিনি একটি কুকুরছানাকে উদ্ধার করেন। সে বেচারি মার খাচ্ছিল এক দোকানদারের কাছে। মিতালি তাঁর ব্যাগে ঢুকিয়ে নিয়ে হোস্টেলের ভিতরে নিয়ে আসে কুকুরছানাটিকে। সেখানে অবশ্য কুকুর নিয়ে ঢোকা নিষিদ্ধ ছিল। কিন্তু ব্যাগের মধ্যে লুকিয়ে নিয়ে আসায় কেউ ধরতে পারেনি।

পোষ্যের নাম কী দেওয়া যায় সে নিয়ে ভাবছিলেন মিতালি। এর মধ্যেই লন্ড্রির জামাকাপড় থেকে তাঁরই অন্তর্বাস এনে তাঁকে দেয় তাঁর কুকুর। তখন থেকেই তার নাম রাখা হয় প্যান্টি।

একবার প্যান্টির টীকার সময় কুকুরের সঙ্গে তাঁর এমন সম্পর্ক দেখে পশু চিকিৎসক তাঁকে জিজ্ঞেস করেন তিনি কখনও কুকুরদের প্রশিক্ষণ দেওয়ার কাজ করেছেন কিনা।

এরপরই বদলে যায় মিতালির জীবন। তিনি এ বিষয়ে একটি কোর্স করতে চান। কিন্তু পরিবারকে পাশে পাননি। এমন কোনও বিষয়ে মিতালির প্রশিক্ষণ নেওয়াকে তাঁরা পাত্তা দিতে চাননি। এরপর আলি ও তিনি মিলে জমানো টাকার সাহায্যে ওই প্রশিক্ষণ নেন।

তারপর থেকে কেটে গেছে আট বছর। আজ মিতালি প্রায় ৫০০ কুকুরের প্রশিক্ষণের দায়িত্বে। আর প্যান্টি যেন তাঁর সহকারী। মিতালি জানাচ্ছেন, তাঁর প্রিয় বন্ধুর নাম প্যান্টি।

মিতালির এই হৃদয়স্পর্শী পোস্ট ফেসবুকে ভাইরাল হয়েছে। দু'দিনের মধ্যে ১৬,০০০ লাইক পেয়েছে পোস্টটি। আর ইনস্টাগ্রামে সেটি পেয়েছে ৯৯,০০০-এরও বেশি লাইক।

Click for more trending news


.