সেনেগাল থেকে গ্রেফতার নয়ের দশকে মুম্বইয়ের ‘ডন’ রবি পুজারি

নয়ের দশকে  মুম্বইয়ের ‘ডন’ রবি পুজারি গ্রেফতার হল। সেনেগাল থেকে  তাকে গ্রেফতার করা  হয়েছে  বলে খবর।

সেনেগাল থেকে গ্রেফতার নয়ের দশকে  মুম্বইয়ের ‘ডন’ রবি পুজারি

জন্মসূত্রে  কর্নাটকের বাসিন্দা  রবি স্থানীয় ভাষা ছাড়া ইংরেজিও বলতে সাবলীল।

হাইলাইটস

  • সেনেগাল থেকে রবি পুজারিকে গ্রেফতার করা হয়েছে বলে খবর
  • ছোটা রাজনের নির্দেশ মতো কাজ করত রবি পুজারি
  • বলিউডের একাধিক সুপারস্টারকে ভয় দেখানোর অভিযোগ আছে রবির বিরুদ্ধে
নিউ দিল্লি:

নয়ের দশকে  মুম্বইয়ের ‘ডন' রবি পুজারি গ্রেফতার হল। সেনেগাল থেকে  তাকে গ্রেফতার করা  হয়েছে  বলে খবর। একটা সময় মনে  করা হত ভারতীয় তদন্তকারীদের হাত থেকে  রক্ষা পেতে অস্ট্রেলিয়াতে লুকিয়ে আছে রবি।

 ছোটা রাজনের নির্দেশ মতো কাজ করত রবি পুজারি। তার বিভিন্ন অপরাধের সঙ্গে  রাজেনের ঘনিষ্ঠ যোগাযোগ আছে। তদন্তকারী সংস্থার আধিকারিকদের ধারনা ২০০১ সাল নাগাদ ছোটা রাজান এবং রবি পুজারির মধ্যে থাকা  সম্পর্ক ছিন্ন হয়ে যায়।

এর পর রবি পুজারিকে গ্রেফতার করতে তৎপর হয়ে  ওঠে বিভিন্ন সংস্থা। আর সেই কারণে  রবির হয়ে কাজ করত এমন অনেককেই গ্রেফতার মুম্বই পুলিশ। বিপদ বুঝে মুম্বই ছেড়ে বেঙ্গালুরুতে চলে যায় রবি। জন্মসূত্রে  কর্নাটকের বাসিন্দা  রবি স্থানীয় ভাষা ছাড়া ইংরেজিও বলতে সাবলীল। আর সেটাকে কাজে  লাগিয়েই সে দেশ ছেড়েছে বলে অনুমান তদন্তকারী সংস্থার আধিকারিকদের।

বিদেশে গিয়েও তোলাবাজির কাজ চালিয়েছে রবি। গত বছর জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র নেতা উমর খালিদ,  ছাত্র  আন্দোলনের কর্মী শায়েলা রশিদ, দলিত নেতা  এবং গুজরাটের নির্দল বিধায়ক  জিগনেশ মেভানিকে  রবি  প্রাণে মেরে ফেলার হুমকি দেয় বলে অভিযোগ ওঠে।  এর পাশাপাশি ২০০৯ থেকে ২০১৩ সালের মধ্যে  বলিউডের  একাধিক সুপারস্টারকে ভয় দেখানোর অভিযোগ আছে  রবির বিরুদ্ধে।