This Article is From Aug 24, 2018

"আমার তরফ থেকে গুজরাটের বোনদের জন্য রইল রাখির উপহার", বললেন মোদী

রাখি উপলক্ষে গুজরাটের মহিলাদের জন্য বড় উপহার দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মোট 1,727 টাকায় 1.15 লক্ষাধিক আবাসিক ইউনিট তৈরি হয়েছে।

ভালসাদ (গুজরাট):

রাখি উপলক্ষে গুজরাটের মহিলাদের জন্য বড় উপহার দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গুজরাটের ভালসাদ গ্রামের একটি অনুষ্ঠানে উপস্থিত হয়ে মোদী বললেন  প্রধানমন্ত্রী আবাস যোজনার পক্ষ থেকে যে এক লক্ষ ঘরবাড়ি দেওয়া হয়েছে রাজ্যের মহিলাদের, সেটিকেই তার পক্ষ থেকে রাখির উপহার হিসেবে ধরে নিতে। “প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পে ঘরবাড়ি পেয়ছেন গোটা রাজ্যের এমন মহিলাদের সঙ্গে আজ কথা বলার সুযোগ হয়েছিল আমার। এটা আমার পক্ষ থেকে আমার গুজরাটের বোনদের উপহার”, একটি জনসমাবেশে দাঁড়িয়ে এই কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জুজুয়া গ্রামের ওই অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজ্যের 26’টি জেলার সেইসব মহিলাদের সঙ্গে কথা বলেন তিনি, যাঁরা প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পে ঘরবাড়ি পেয়েছেন। মোট 1,727 টাকায় 1.15 লক্ষাধিক আবাসিক ইউনিট তৈরি হয়েছে।

“রাখির আগেই আমার গুজরাটের বোনদের জন্য এক লক্ষের বেশি বাড়ি তৈরি করে দেওয়া আমার কাছে অত্যন্ত সন্তোষজনক একটি মুহূর্ত”, বলেন তিনি।

তাঁর কথায়, কোনও ‘দালাল’ না থাকায়, বাড়িগুলি দেখতেও হয়েছে খুব সুন্দর।

“এটা আমার স্বপ্ন যে 2022 সালের মধ্যে প্রত্যেক ভারতবাসীর নিজের ঘর থাকবে”, বলেন মোদী। তিনি আরও বলেন, “এতদিন পর্যন্ত আমরা শুনে এসেছি, রাজনীতিবিদরাই শুধু নিজেদের ঘর পাচ্ছেন। এবার থেকে শুনব, গরিব মানুষরাও নিজেদের ঘর পাচ্ছেন”।

গত বছরের নভেম্বর মাসেই সরকার ঘোষণা করেছিল, গোটা দেশ জুড়ে গ্রামে গ্রামে নতুন বাড়ি তৈরি করে দেওয়া হবে। গোটা দেশের গরিব মানুষদের জন্য পঞ্চাশ লক্ষেরও বেশি বাড়ি তৈরি করে দেওয়ার কথা ঘোষণা করেছিল সরকার। সরকারের পক্ষ থেকে এই কথাও জানানো হয়েছিল যে, কেন্দ্রের এই প্রকল্প গ্রামে গ্রামে সামাজিক রূপান্তর আনবে।  

.