This Article is From Feb 21, 2019

পুলওয়ামা নিয়ে প্রবল সমালোচনার মুখে আধা সামরিক বাহিনীর জন্য বিনামূ্ল্যে বিমান পরিষেবার ঘোষণা

যে সমস্ত রুটে এই পরিষেবা প্রযোজ্য সেগুলি হন দিল্লি-শ্রীনগর, শ্রীনগর-দিল্লি, জম্মু-শ্রীনগর, এবং শ্রীনগর জম্মু।

পুলওয়ামা নিয়ে প্রবল সমালোচনার মুখে আধা সামরিক বাহিনীর জন্য বিনামূ্ল্যে বিমান পরিষেবার ঘোষণা

জম্মু কাশ্মীরের বেশ কিছু রুটে সিএপিএফ জওয়ানদের বিনামূল্যে বিমান পরিষেবা দেওয়া হবে।

নিউ দিল্লি:

জম্মু কাশ্মীরে নিযুক্ত কেন্দ্রীয় পুলিশ কর্মীদের জন্য বিনামূল্যে বিমান পরিষেবার ঘোষণা করল স্বরাষ্ট্রমন্ত্রক, বাড়ি যাওয়া এবং ফিরে এসে কাজে যোগদানের জন্য এই পরিবেষা দেওয়া হবে তাঁদের। জম্মু কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী হামলায় ৪০ জন জওয়ান শহিদ হওয়ার এক সপ্তাহ পর ঘোষণা কেন্দ্রীয় সরকার।

কেন্দ্রীয় স্বশস্ত্র পুলিশ বাহিনীর জন্য এই পরিষেবায় যুক্ত হবে “এয়ার ক্যুরিয়ার পরিষেবাও”, কিছু রুটের  বিমানে একটি নির্দিষ্ট এয়ারক্রাফট তাঁদের জন্য থাকবে বলে জানানো হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে।

এই ঘোষণার ফলে একদিকে যেমন কেন্দ্রীয় পুলিশ কর্মীদের যাতায়াতের সময় বাঁচবে, তেমনই সড়ক পথে যাওয়ার মতো ঝুঁকিপূর্ণ এবং দীর্ঘ সময় নষ্ট হবে না।

পুলওয়ামা নিয়ে ভুয়ো ছবি ও পোস্টের বিষয়ে সতর্কবার্তা সিআরপিএফের

স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে ট্যুইটে জানানো হয়েছে, “এই সিদ্ধান্তের ফলে উপকৃত হবেন প্রায়  ৭৮০,০০০ সিএপিএফ জওয়ান, যাঁদের মধ্যে রয়েছেন কনস্টেবল, হেড কনস্টেবল, এবং এএসআই পদমর্যাদার কর্মী ও আধিকারিক, এর আগে যাঁরা কোনওদিন এই সুবিধা পান নি।এই পরিষেবার মধ্যে থাকবে বাড়ি যাওয়া এএবং কাজে যোগ দেওয়র ক্ষেত্রে অর্থাৎ, জম্মু কাশ্মীর থেকে বাড়ি যাওয়া এবং ফেরার সময় এই সুবিধা পাওয়া যাবে”।

যে সমস্ত রুটে এই পরিষেবা প্রযোজ্য সেগুলি হন দিল্লি-শ্রীনগর, শ্রীনগর-দিল্লি, জম্মু-শ্রীনগর, এবং শ্রীনগর জম্মু।

পুলওয়ামায় হামলার জেরে ৬ বিচ্ছিন্নতাবাদী নেতার নিরাপত্তা প্রত্যাহার

দিল্লি-জম্মু,জম্মু-শ্রীনগর,শ্রীনগর-জম্মু, এবং জম্মু-দিল্লির মধ্যে এয়ার ক্যুরিয়ার সার্ভিস চালু রয়েছে।

গত বৃহস্পতিবার জম্মু-শ্রীনগর জাতীয় সড়কে সেনাবাহিনীর ৭৮ টি কনভয়ের সামনে ৬০ কেজি আরডিএক্স বোঝাই গাড়ি নিয়ে আত্মঘাতী হামলা চালায় ২২ বছরের এক যুবক জইশ-ই-মহম্মদ জঙ্গি।

তবে জম্মু কাশ্মীরের  সিআরপিএফ জওয়ানদের জন্য বিমান পরিবহন ব্যবস্থা না থাকার খবর অস্বীকার করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। তাদের তরফে বলা হয়, ঘটনা হল, গত কয়েক বছর ধরে, বাড়ি ফেরা এবং সেখান থেকে কাজে যোগ দিতে যাওয়ার সময় বাঁচাতে, সিএপিএফ কর্মীদের সময় এজন্য এয়ার ক্যুরিয়ার সার্ভিস উল্লেখযোগ্য বাড়িয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক।

.