কফিন ছুঁয়ে শেষ ‘আই লাভ ইউ’, প্রথম বিবাহ বার্ষিকীতে আর ফেরা হল না শহিদ মেজরের

মাত্র এক বছর আগেই দেহরাদুনের বাসিন্দা ৩৪ বছর বয়সী আর্মি মেজরকে বিয়ে করেছিলেন নিকিতা কৌল। নিকিতা জানান, “ও বাসে ওঠার আগেই ফোনে শেষ কথা হয় আমাদের।”

 Share
EMAIL
PRINT
COMMENTS
কফিন ছুঁয়ে শেষ ‘আই লাভ ইউ’, প্রথম বিবাহ বার্ষিকীতে আর ফেরা হল না শহিদ মেজরের

"তোমাকে স্বামী হিসেবে পেয়ে গর্বিত" মেজর ধৌন্দিয়ালের কফিন ছুঁয়ে বললেন শোকার্ত স্ত্রী নিকিতা


দেহরাদুন: 

জম্মু কাশ্মীরের পুলওয়ামার সন্ত্রাসবাদী হামলায় ৪০ জন সৈন্যের মৃত্যুতে শোক হালকা হতে না হতেই ফের এক সপ্তাহেরও কম সময়ে ১৮ ঘণ্টার বন্দুকযুদ্ধে চারজন সৈন্য নিহত হয়েছেন। সেনা কর্মকর্তাদের মতে, এই হামলায় তিন সন্ত্রাসবাদীও নিহত হয়েছে এবং ওই উপত্যকায় পাকিস্তানের সন্ত্রাসী দল জইশ-ই-মোহাম্মদ শীর্ষ নেতৃত্বকেও নিশ্চিহ্ন করা গিয়েছে।

পুলওয়ামাতে এই বন্দুকযুদ্ধের সময় নিহত মেজর বিভূতি শংকর ধৌন্দিয়ালের স্ত্রী যেভাবে তাঁর স্বামীকে শেষ বিদায় জানিয়েছেন তাতে ফের সামনে আসছে, যে মানুষেরা চলে যাচ্ছে, প্রতিহিংসাই কি তাঁদের ফিরিয়ে আনার পথ হতে পারে আদৌ? মেজর বিভূতি শংকরের স্ত্রী নিকিতা তাঁর স্বামীর কফিন ছুঁয়ে শেষবারের মতো ‘আই লাভ ইউ' বলেই বিদায় জানিয়েছেন, বলেছেন, “তুমি বলতে তুমি আমাকে ভালোবাসো, কিন্তু আসলে আমি জানি তুমি দেশকেই সবথেকে বেশি ভালোবেসেছো।” 

কাশ্মীরের জঙ্গি হানাকে ভয়াবহ আখ্যা দিলেন ট্রাম্প, ভারত -পাক সুসম্পর্কের আর্জি রাষ্ট্রপতির

4i879v48

মাত্র এক বছর আগেই দেহরাদুনের বাসিন্দা ৩৪ বছর বয়সী আর্মি মেজরকে বিয়ে করেছিলেন নিকিতা কৌল। নিজেদের বিয়ের আগের সহজ প্রেমের মিষ্টি গল্পের কথাই এই অসময়ে বারবার মনে পড়ছিল তাঁর। নিকিতা জানান, “ও বাসে ওঠার আগেই ফোনে শেষ কথা হয় আমাদের।”

8am99dgo

মেজর বিভূতি শংকর ধৌন্দিয়াল সহ আরও চারজন সৈনিক- সিপাই হরি সিং (২৭), হাবিলদার শেও রাম (৩৭)এবং সিপাই অজয় কুমার (২৭) মারা যান। এই বছরই এপ্রিলে প্রথম বিবাহ বার্ষিকী পালনের জন্য বাড়িতে আসার কথা ছিল মেজরের।

জাতীয় পতাকা আবৃত কফিনের সামনে দাঁড়িয়ে নিকিতা কৌল সাধারণ মানুষের প্রতি আবেদন করেন, তাঁরা যাতে সমবেদনাশীল হওয়ার পরিবর্তে শক্তিশালী হতে পারেন। কান্না চেপে রেখে নিকিতা বলেন, “আমি সত্যিই গর্বিত। আমরা সবাই তোমাকে ভালবাসি। কিন্তু তুমি যেভাবে সবাইকে ভালোবাসলে সেটা একেবারে আলাদা। তুমি সকলের জন্য নিজের জীবন উত্সর্গ করেছো। এই ভালোবাসা অন্য কিছু দিয়েই পূরণ হতে পারে না। তুমি এমনই সাহসী ছিলে, আমি তোমাকে স্বামী হিসেবে পেয়ে সম্মানিত। আমার জীবনের শেষ শ্বাস পর্যন্ত তোমাকে ভালোবেসে যাব।” 

স্কুলে 'একঘরে' করে দেওয়া হল তাঁর সন্তানদের, অপমানে শহর ছাড়ছেন কাশ্মীরি চিকিৎসক

jhg7uae

“বন্দে মাতরম এবং শহিদ ধৌন্দিয়াল অমর রহে'র উচ্চারণের মধ্য দিয়েই মেজর ধৌন্দিয়ালকে শেষ শ্রদ্ধা জানাতে জড়ো হন দেহরাদুনের হাজার হাজার মানুষ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিভেন্দ্র সিং রাওয়াত। দিল্লিতে কর্মরতা নিকিতা কৌল কফিন চুম্বন করে শেষবারের মতো মৃত স্বামীকে ‘আই লাভ ইউ' জানিয়ে বিদায় দেন।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................