This Article is From May 28, 2018

কাশ্মীরের পুলবামার সেনা শিবিরে জঙ্গিহানায় নিহত হলেন এক সেনা

জম্মু ও কাশ্মীরের পুলবামা জেলায় কাকপোরা সেনা শিবিরে জঙ্গি হানায় মৃত্যু হল এক সেনার

কাশ্মীরের পুলবামার সেনা শিবিরে জঙ্গিহানায় নিহত হলেন এক সেনা

কাশ্মীরের পুলবামা সেনা শিবিরে জঙ্গিহানায় নিহত হলেন এক সেনা

শ্রীনগর: জম্মু ও কাশ্মীরের পুলবামা জেলায় কাকপোরা সেনা শিবিরে জঙ্গি হানায় মৃত্যু হল এক সেনার। উভয় পক্ষ থেকে গুলি চলার জন্য একজন সাধারণ মানুষ প্রাণ হারান। পবিত্র রমজান মাস উপলক্ষে সরকার যুদ্ধবিরতি ঘোষণা করার পর সেনাবাহিনীর উপর এটিই প্রথম বড়ো আক্রমণ হল।

এক প্রতিরক্ষা মুখপাত্র জানিয়েছেন, খুব তাড়াতাড়িই এর পাল্টা দেওয়ার একটা প্রক্রিয়া সেনাবাহিনীর তরফ থেকে শুরু হয়েছে।

“অত্যন্ত কাপুরুষোচিত এবং উসকানিমূলক এই হানা। কাকাপোরা সেনা শিবিরে আচমকাই আক্রমণ করে জঙ্গিরা। একজন সেনা শহিদ হয়েছেন। ভারতীয় সেনার পক্ষ থেকে এর পালটা দেওয়ার প্রক্রিয়া শুরু করে দেওয়া হয়েছে”। জানিয়েছেন ওই মুখপাত্র।

এর আগে, রাজ্য পুলিশ ও স্বরাষ্ট্র মন্ত্রক উভয়ের পক্ষ থেকেই বলা হয়েছিল যে, এই যুদ্ধবিরতির সিদ্ধান্ত সাধারণ কাশ্মীরিদের মনে ইতিবাচক প্রভাব ফেলেছে। পাথর ছোঁড়ার ঘটনাও এখন কমে এসেছে অনেকটা।

স্বরাষ্ট্র মন্ত্রক থেকে এমন ইঙ্গিতও দেওয়া হয়েছিল যে, পরিস্থিতির উন্নতির কোনওরকম সম্ভাবনা পরিলক্ষিত হলে এই যুদ্ধবিরতির সম্প্রসারণ করা হবে।

যদিও, পাকিস্তানের পক্ষ থেকে যুদ্ধবিরতি লঙ্ঘন করার প্রক্রিয়াটির কোনও বিরতি নেই। শান্তিপ্রক্রিয়া শুরু হওয়ার আগে পাঁচজনের মৃত্যু থেকে থেকে 16 মে এবং 23 মে’র ভিতর 33 জন। আটজন সাধারণ মানুষ মারা যান এবং তার সঙ্গে কমবেশি জখম হন 44 জন। ন’জন নিরাপত্তা রক্ষীও গুরুতর জখম হয়েছেন।

“পাকিস্তান নিজেদের জাত চিনিয়ে দিয়েছে। এমনকি পবিত্র রমজানের সময়েও মানুষ মারতে ব্যস্ত তারা”। এনডিটিভিকে বলেন জিতেন্দ্র সিংহ।
.