This Article is From Mar 28, 2020

খোশমেজাজে 'রামায়ণ'-এ ডুবে মন্ত্রীমশাই, সোশ্যালে ভাইরাল হতেই ডিলিট ছবি!

করোনা ভয়ের পাশাপাশি রোজের খাওয়া-ওষুধ, শ্রমিকদের বাড়ি ফেরা---সব মিলিয়ে দুর্দশার শেষ নেই। এমন অবস্থায় কাজকম্মো শিকেয় তুলে মন্ত্রীর মেগা দর্শন!

খোশমেজাজে 'রামায়ণ'-এ ডুবে মন্ত্রীমশাই, সোশ্যালে ভাইরাল হতেই ডিলিট ছবি!

শিয়রে মৃত্যুদূত! মন্ত্রী রামায়ণ দেখে খুশ?

নয়া দিল্লি:

শুক্রবার ঘোষণা করেছেন, শনিবার বেলা ৯টা থেকে ১০টা পর্যন্ত দূরদর্শনে (Doordarshan) রামায়ণ (Ramayan) মেগা পুনঃপ্রচারিত হবে। করোনায় ঘরে আটকে পড়া মানুষজন মহাখুশি। আনন্দ চেপে রাখতে পারেননি তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকরও (Prakash Javadekar)। সেই জোয়ারে ভেসে শনিবার সকাল ৯টা বাজতেই ছোটপর্দার সামনে বসে পড়েন তিনিও। সেই ছবি আবার ফলাও করে পোস্টও হয় সোশ্যালে। আর যায় কোথায়! নিমেষে সমালোচনায় কেন্দ্র হয়ে ওঠেন মন্ত্রীমশাই। অস্তিত্ত্ব সংকটে গোটা দেশ। করোনা ভয়ের পাশাপাশি রোজের খাওয়া-ওষুধ, শ্রমিকদের বাড়ি ফেরা---সব মিলিয়ে দুর্দশার শেষ নেই। এমন অবস্থায় কাজকম্মো শিকেয় তুলে মন্ত্রীর মেগা দর্শন! এই ছবি মোটেই ভালো মনে নেয়নি নেটবিশ্ব। ফলও হাতেনাতে। সমালোচনার চোটে সেই ছবি মুছে কর্মরত অবস্থার ছবি নতুন করে পোস্ট করতে বাধ্য হন তিনি। নেট নাগরিকদের প্রশ্ন, এবার তো মহাভারত, ব্যোমকেশ, সার্কাসও দেখানো হবে। তখনও কী এভাবেই ছোট পর্দায় মজবেন মন্ত্রী?

নার্সকে ফোন স্বয়ং মোদির, করোনায় অক্লান্ত পরিষেবার জন্য কুর্নিশ প্রধানমন্ত্রীর

খবর, শনিবার সকাল পৌনে দশটার সময় টিভি দেখার ছবি পোস্ট করেন স্বয়ং প্রকাশ জাভড়েকর। সোশ্যালে মন্তব্য দেখেই টনক নড়ে তাঁর। কিছুক্ষণের মধ্যেই উধাও হয় সেই ছবি। বদলে জ্বলজ্বল করতে থাকে কর্মব্যস্ত প্রকাশ জাভড়েকর। সেই দেখে আরও ব্যঙ্গবাণে বিদ্ধ হন তিনি। ট্রোলড হন নেট দুনিয়ায়। 

এরপরেই কাজে ব্যস্ততার ছবি পোস্ট করেন তিনি।

ততক্ষণে আগের পোস্ট দেখে ফেলেছেন সরকারি বিভাগের বহু নেতা-মন্ত্রী-আমলা। তাঁরা প্রচণ্ড বিরক্ত হন তথ্য ও সম্প্রচার মন্ত্রীর ওপর।

এদিকে লকডাউনের মধ্যেই দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্তের সংখ্যা। এখনও পর্যন্ত একদিনে সর্বাধিক করোনা আক্রান্তের সন্ধান মিলল। গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আরও ১৪৯ জন নতুন COVID-19 আক্রান্তের সন্ধান মিলেছে। ফলে সরকারি পরিসংখ্যান অনুযায়ী দেশে এখন করোনা ভাইরাসে আক্রান্ত মোট ৮৭৩ জন, এর মধ্যে ১৯ জনের মৃত্যু হয়েছে এই মারণ রোগে।

সংক্রমণ এড়াতে আর ঠেকাতে তাই ঘরে থাকতে বলা হচ্ছে সব শ্রেণির মানুষকেই। তারই মধ্যে রামায়ণের পুনঃপ্রচার এক ঝলক টাটকা অক্সিজেনের মতোই উজ্জীবিত করেছে জনসাধারণকে। নস্টাল হয়েছে সেই সময়ের আট এখনকার আটান্ন।প্রসঙ্গত, রামানন্দ সাগর রচিত, প্রযোজনা ও পরিচালিত এই শো-তে অভিনয় করে জনপ্রিয় হয়েছিলেন দারা সিং (হনুমান), ললিতা পাওয়ার (মন্থরা) বিজয় অরোরা (ইন্দ্রজিৎ) এবং অরবিন্দ ত্রিবেদী (রাবণ)। রাম-রাবণের যুদ্ধে অশুভ শক্তির বিনাশ ঘটিয়ে জিতেছিলেন রামচন্দ্র। দেশের ওপর বর্তমানে অশুভ ছায়া করোনার। ঘোর কলিতে সেই ছায়া সরিয়ে জিততে পারবে ভারতবাসী? আপাতত প্রশ্ন সেটাই।

.