This Article is From Jan 28, 2019

উত্তরপ্রদেশের আমরোহায় দুস্কৃতীর সঙ্গে গুলির লড়াইয়ে পুলিশ কর্মীর মৃত্যু

উত্তরপ্রদেশের আমরোহায় দুস্কৃতীর সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হল এক পুলিশ কনস্টেবলের। ঘটনায় প্রাণ  গিয়েছে  ২৬ বছরের যুবক হর্ষ চৌধুরির।

উত্তরপ্রদেশের আমরোহায় দুস্কৃতীর সঙ্গে গুলির লড়াইয়ে পুলিশ কর্মীর মৃত্যু

পরিবারের এক সদস্যকে সরকারি চাকরি দেওয়ার ঘোষণা  করেছেন।

হাইলাইটস

  • দুস্কৃতীর সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হল এক পুলিশ কনস্টেবলের
  • ঘটনায় প্রাণ গিয়েছে ২৬ বছরের যুবক হর্ষ চৌধুরি
  • ৪০লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী
লখনউ:

উত্তরপ্রদেশের আমরোহায় দুস্কৃতীর সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হল এক পুলিশ কনস্টেবলের। ঘটনায় প্রাণ  গিয়েছে  ২৬ বছরের  হর্ষ চৌধুরির। পুলিশের  তরফে এনডিটিভিকে এই খবর জানানো হয়েছে। বছর তিনেক আগে পুলিশে যোগ দেন হর্ষ। উত্তরপ্রদেশের এক  পুলিশ কর্তা  আনন্দ কুমার এনডিটিভিকে  জানিয়েছেন রবিবার সন্ধ্যা আটটা নাগাদ পুলিশের কাছে  খবর আসে আমরোহাতে এক দুস্কৃতী লুকিয়ে আছে। তার নামে ১৯টি অপরাধ মূলক মামলা আছে বলে  জানতে পারে  পুলিশ। এলাকায় পৌঁছতেই দু'পক্ষের মধ্যে  গুলির লড়াই শুরু হয়। আর তাতেই প্রাণ যায় হর্ষ চৌধুরি নামে ওই কনস্টেবলের। পুলিশ জানিয়েছে প্রথমে ওই দুষ্কৃতীকে  আত্মসমর্পণ করতে  বলা হয়েছিল। কিন্তু সে সেটা  শোনেনি।পুলিশ কর্মীকে  গুলি করার পরই  শিবাবতার নামে ওই দুষ্কৃতীকে  গুলি করেন পুলিশ কর্মীরা। তাঁরও প্রাণ  গিয়েছে। মৃত পুলিশকর্মী পরিবারকে  ৪০লাখ টাকা  ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। পাশাপাশি  পরিবারের এক সদস্যকে সরকারি চাকরি দেওয়ার ঘোষণা  করেছেন।

২০১৪ থেকে মোদির উপহার পাওয়া পাগড়ি, শাল, জ্যাকেট নিলামে বিকোচ্ছে দিল্লিতে

উত্তরপ্রদেশে  পুলিশের মৃত্যুর ঘটনা এখন আর নতুন বলা যায় না। কয়েকদিন আগে উন্মত্ত জনতার হাতে প্রাণ যায়  পুলিশ আধিকারিক সুবোধ কুমার সিংয়ের। পাশাপাশি এনকাউন্টারের সংখ্যাও বাড়ছে। ২০১৭ সালে মার্চ মাসে মুখ্যমন্ত্রী হন যোগী  আদিত্যনাথ। সেই তখন থেকেই তিন  হাজারটি এনকাউন্টারে প্রাণ গিয়েছে  ৭৮ জনের। আর হর্ষকে নিয়ে এনকাউন্টারে প্রাণ হারালেন মোট সাত জন।

অন্ধ্রপ্রদেশের গুণ্টুরে কালভার্টে পড়ে গেল স্কুল বাস, তিন জনের অবস্থা আশঙ্কাজনক

 বুলন্দশহরে পুলিশ খুনের ঘটনা নিয়ে মাত্র কয়েকদিন আগেই চাঞ্চল্য ছড়ায়। এই ঘটনায় দিন কয়েক আগে   মূল  অভিযুক্ত বজরং দলের স্থানীয় নেতা যগেশ রাজকে  গ্রেফতার করল  পুলিশ। এই ঘটনায় সে- ই  মূল  অভিযুক্ত। আইনি পরিভাষায় বিষয়টিকে  অ্যাকিউজড নং ওয়ান বলা  হয়ে থাকে।  ৩০  দিন ধরে  নিজেকে  পুলিশে নাগালের বাইরে রেখেছিল  সে। আর এবারও বজরং  দলের তরফে তাকে পুলিশের হাত্র তুলে দেওয়া  হয়েছে। গত মাসের ৩  তারিখ বুলন্দশহরের রাস্তায়  খুন হন পুলিশ আধিকারিক সুবোধ কুমার।       

 

.