This Article is From Apr 08, 2020

রাজ্যকে ২৫ হাজার কোটি দিক কেন্দ্র, সর্বদল বৈঠকে দাবি তৃণমূল কংগ্রেসের

যদিও এর আগে তৃণমূল কংগ্রেস ঘোষণা করেছিল, তারা বুধবারের বৈঠকে থাকবে না। কিন্তু পরে বদলানো হয় সেই সিদ্ধান্ত। এমনটাই দলীয় সূত্রে খবর। 

রাজ্যকে ২৫ হাজার কোটি দিক কেন্দ্র, সর্বদল বৈঠকে দাবি তৃণমূল কংগ্রেসের

এদিন ভিডিও-বৈঠকে সর্বদলের সঙ্গে সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

নয়া দিল্লি/কলকাতা:

রাজ্যের দাবি মেনে পশ্চিমবঙ্গের জন্য আর্থিক প্যাকেজ ঘোষণা করুক কেন্দ্র। প্রধানমন্ত্রীর (PM Modi) কাছে এই আবেদন বুধবার করল তৃণমূল কংগ্রেস (TMC)। এদিন ভিডিও-বৈঠকে সর্বদলের (All Party Meet) সঙ্গে সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই বৈঠকেই আর্থিক প্যাকেজ ঘোষণার এই প্রসঙ্গ তোলা হয়েছিল বলে জানান দলের সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। এদিকে কেন্দ্রের সিদ্ধান্ত; দু' বছর সাংসদ তহবিলে কোনও অর্থ বরাদ্দ হবে না। এই নির্দেশ প্রত্যাহারের আবেদন করেছে তৃণমূল কংগ্রেস। এদিন জানিয়েছেন ওই সাংসদ। তিনি বলেন, "মুখ্যমন্ত্রী বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের কাছে আবেদন করেছেন, পশ্চিমবঙ্গকে মোরাটরিয়াম দেওয়া হোক। বিশেষ ২৫ হাজার কোটির আর্থিক প্যাকেজ ঘোষণা করুক কেন্দ্র। এই মর্মে প্রধানমন্ত্রীকে সিদ্ধান্ত নিতে অনুরোধ করা হয়েছে। পাশাপাশি আমরা সাংসদদের সম্পূর্ণ বেতন দিতে রাজি। কিন্তু প্রত্যাহার করা হোক সাংসদ তহবিলে অর্থ বরাদ্দ না করার সিদ্ধান্ত।" 

৫ লক্ষ টাকা পর্যন্ত আয়করে সমস্ত বকেয়া ফেরৎ প্রকাশ করা হবে খুব শীঘ্রই

সোমবার কেন্দ্রীয় সরকার সিদ্ধান্ত নিয়েছে, করোনা মোকাবিলায় তহবিল গড়তে আগামী দু' বছর সাংসদ তহবিলে কোনও বরাদ্দ করা হবে না।এর জেরে দু'বছরের জন্য বরাদ্দ প্রায় ৭ হাজার ৯০০ কোটি টাকা ঢুকবে সরকারের বিপর্যয় মোকাবিলা তহবিলে। পাশাপাশি সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেছেন, "আমি প্রধানমন্ত্রীকে বলেছি রাজ্যে পিপিই মাস্কের আকালের কথা। শুধু এই মাস্ক নয়, জরুরি চিকিৎসার সামগ্রিও চাহিদা মতো মিলছে না। এটাও প্রধানমন্ত্রীর নজরে আনা হয়েছে।" 

সরকারি, বেসরকারি সব ল্যাবেই বিনামূল্যে হোক করোনা পরীক্ষা: শীর্ষ আদালত

জানা গিয়েছে, দিন মজুরদের আর্থিক প্যাকেজের আওতাধীন করা, খাদ্যসশ্যের ভাঁড়ার খুলে দেওয়া ও কেউ যাতে কাজ না হারায়, এটা নিশ্চিত করতে আবেদন করেছে তৃণমূল কংগ্রেস। হাইড্রক্সিক্লোরোকুইনের রফতানি নিয়ে কেন্দ্রের পদক্ষেপ কী? সেটা প্রধানমন্ত্রীর থেকে জানতে চাওয়া হয়েছিল।যদিও এর আগে তৃণমূল কংগ্রেস ঘোষণা করেছিল, তারা বুধবারের বৈঠকে থাকবে না। কিন্তু পরে বদলানো হয় সেই সিদ্ধান্ত। এমনটাই দলীয় সূত্রে খবর। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.