This Article is From Mar 26, 2020

অসমে তৈরি হচ্ছে অতিকায় কোয়ারান্টাইন কেন্দ্র, একসঙ্গে রাখা যাবে ৭০০ জনকে

অসমের পুলিশ পরিষ্কার জানিয়েছে, ১৪ দিনের কোয়ারান্টাইনের আগে যাঁদের লোক সমাগমের মধ্যে বা রাস্তায় দেখা যাবে, তাঁদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

অসমে তৈরি হচ্ছে অতিকায় কোয়ারান্টাইন কেন্দ্র, একসঙ্গে রাখা যাবে ৭০০ জনকে

বিমান রাখার বিরাট কেন্দ্রের মতোই অতিকায় হবে এই কোয়ারান্টাইন কেন্দ্রটি।

হাইলাইটস

  • একসঙ্গে ৭০০ জনকে রাখার ক্ষমতা রয়েছে এই কেন্দ্রের।
  • অন্য রাজ্য থেকে অসমে এলে ১৪ দিনের কোয়ারান্টাইনে থাকতে নির্দেশ দেওয়া হচ্ছে
  • দেশজুড়ে চলছে লকডাউন
গুয়াহাটি:

করোনা (Coronavirus) আক্রান্তদের রাখার জন্য এক বিরাট কোয়ারান্টাইন কেন্দ্র তৈরি করছে অসম (Assam) সরকার। রাজ্যের মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা টুইট করে একথা জানিয়েছেন। তিন‌ি লেখেন, ‘‘একটি বিরাট কোয়ারান্টাইন কেন্দ্র তৈরি করা হচ্ছে গুয়াহাটির সরুসোজাই স্পোর্টস কমপ্লেক্স। একসঙ্গে ৭০০ জনকে রাখার ক্ষমতা রয়েছে এই কেন্দ্রের। আজ সকালে সেখানকার প্রস্তুতি খতিয়ে দেখতে পরিদর্শনে গিয়েছিলাম। এক সপ্তাহের মধ্যে এটি প্রস্তুত হয়ে যাবে।'' টুইটের সঙ্গে ছবিও শেয়ার করেছেন হিমন্ত বিশ্ব শর্মা। সেখানে দেখা যাচ্ছে মাস্ক পরিহিত কর্মীরা বাঁশের কাঠামোর সঙ্গে দড়ি বেঁধে তৈরি করছেন কেন্দ্রটি। দীর্ঘ ইউ শেপের এয়ারক্র্যাফট হ্যাঙ্গারের মতো। অর্থাৎ বিমান রাখার বিরাট কেন্দ্রের মতোই অতিকায় হবে কেন্দ্রটি।

সাংবাদিক সম্মেলন করবেন অর্থমন্ত্রী, বিশেষ প্যাকেজ ঘোষণার সম্ভাবনা

নোভেল করোনা ভাইরাসকে রুখতে দেশে চলছে ২১ দিনের সম্পূর্ণ লকডাউন। বন্ধ ট্রেন চলাচল। কেবল কার্গো বিমান ছাড়া বন্ধ সমস্ত উড়ানও।

বাইরের রাজ্য থেকে যাঁরা অসমে ঢুকছেন তাঁদের শরীরে স্টাম্প মেরে চিহ্নিত করা হচ্ছে এবং তাঁদের ১৪ দিনের জন্য বাড়িতে কোয়ারান্টাইনে থাকতে নির্দেশ দেওয়া হচ্ছে। উত্তর-পূর্বে দু'জন এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন। একজন মণিপুরের বাসিন্দা একটি মেয়ে। অন্যজম মিজোরামের ৫০ বছর বয়সি এক ব্যক্তি। প্রথমজন ব্রিটেন ও দ্বিতীয় জন নেদারল্যান্ডস থেকে এসেছিলেন।

করোনা রুখতে প্রধানমন্ত্রীর লকডাউন পদক্ষেপকে স্বাগত জানালেন সনিয়া গান্ধি

q05gi9l8

অসমের পুলিশ পরিষ্কার জানিয়েছে, অসমে ১৪ দিনের কোয়ারান্টাইনের আগে যাঁদের লোক সমাগমের মধ্যে বা রাস্তায় দেখা যাবে, তাঁদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

.