This Article is From Jun 06, 2018

রাজ্য সরকারকে দোষারোপ করে উত্তরপ্রদেশ থেকে ফুড পার্ক প্রকল্প সরিয়ে নিল পতজ্ঞলি

উত্তরপ্রদেশ সরকার অনুমতি দিতে রাজি না হওয়ায় রামদেবের পতঞ্জলি আয়ুর্বেদ লিমিটেড তাদের পরিকল্পিত মেগা ফুড পার্ক প্রকল্পটি অন্য রাজ্যে সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

ফুড অ্যান্ড হার্বাল পার্ক বানানোর জন্য গ্রেটার নয়ডাতে প্রায় 455 একর জমি অধিগ্রহণ করা হয়েছিল।

লখনউ: উত্তরপ্রদেশ সরকার অনুমতি দিতে রাজি না হওয়ায় রামদেবের পতঞ্জলি আয়ুর্বেদ লিমিটেড তাদের পরিকল্পিত মেগা ফুড পার্ক প্রকল্পটি অন্য রাজ্যে সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।
পতজ্ঞলি আয়ুর্বেদ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর আচার্য বালকৃষ্ণ মঙ্গলবার একটি টুইট করে জানিয়েছেন যোগী আদিত্যনাথের নেতৃত্বাধীন উত্তরপ্রদেশ সরকারের হতাশাজনক মনোভাবের কারণে তাঁদের স্বপ্নের ফুড পার্ক প্রকল্পটি এই রাজ্য থেকে স্থানান্তরিত করা হবে।
বালকৃষ্ণ হিন্দিতে টুইট করে লেখেন, “গ্রেটার নয়ডাতে মেগা ফুড পার্ক প্রকল্প বাতিলের নোটিস আজ কেন্দ্রীয় সরকারের থেকে অনুমোদন পেয়ে গেল। কৃষ্ণের জন্মভূলির মতো পবিত্র ভূখন্ডকে আরও সমৃদ্ধ করার উদ্দেশ্যে আমরা যে ফুড পার্ক গড়ার কথা ভেবেছিলাম তা সফল হল না রাজ্য সরকারের সঙ্গে বনিবনা না হওয়ার কারণে। তবে, পতঞ্জলির এই ফুড পার্ক অন্য কোথাও হবেই”।
তিনি জানান এই সিদ্ধান্তের ফলে প্রকল্পটির মাধ্যমে এই ভূখন্ডের কৃষকদের জীবনকে আরও উন্নত করে তুলতে তাঁরা যে উদ্যোগ নিয়েছিলেন, তা আর সম্ভব হল না।

 
তাঁদের প্ল্যান্টটি ঠিকভাবে কাজ করতে পারলে 25000 হাজার কোটি টাকার বস্তু উৎপন্ন করতে পারবে বলে 2016 সালে দাবি করেছিলেন এক কর্মকর্তা। তিনি দাবি করেছিলেন, এই প্রকল্পের ফলে প্রায় 10000 কর্মসংস্থান হবে। উপকৃত হবে প্রায় 50000 পরিবার।
রিপোর্ট অনুযায়ী, ফুড ও হার্বাল পার্কের জন্য প্রায় 455 একর জমি অধিগ্রহণ করা হয়েছিল। যার মূল্য 2000 কোটি টাকা।
হরিদ্বারে 150 একর জায়গা জুড়ে হওয়া প্রকল্পের পর এটিই ছিল পতঞ্জলির সবথেকে বড়ো প্রকল্প।
2016 সালে উত্তরপ্রদেশের তৎকালীন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব এই প্রকল্পটির জন্য জমি দিয়ে
.

(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)

.