This Article is From Sep 26, 2018

মোবাইল চার্জ করতে ককপিটে ঢুকে পড়ায় বিমান থেকে নামিয়ে দেওয়া হল যাত্রীকে

চার্জের পয়েন্ট খুঁজতে গিয়ে সটান বিমানের ককপিটেই ঢুকে পড়লেন একজন যাত্রী। আর সেই অপরাধেই বিমান থেকেই নামিয়ে দেওয়া হল তাঁকে। মুম্বাই-কলকাতা ইন্ডিগো বিমান থেকে নামিয়ে দেওয়া হয় ওই যাত্রীকে।

মোবাইল চার্জ করতে ককপিটে ঢুকে পড়ায় বিমান থেকে নামিয়ে দেওয়া হল যাত্রীকে

চার্জের পয়েন্ট খুঁজতে গিয়ে সটান বিমানের ককপিটেই ঢুকে পড়লেন একজন যাত্রী

মুম্বাই:

ফোনে চার্জ কমতে থাকা এখন অনেকের কাছেই হৃৎস্পন্দন কমারই সমার্থক। বাড়ির বাইরে থাকা অবস্থায় কোথায় চার্জ দেবেন তা সত্যিই সমস্যাজনক। চার্জের পয়েন্ট খুঁজতে গিয়ে সটান বিমানের ককপিটেই ঢুকে পড়লেন একজন যাত্রী। আর সেই অপরাধেই বিমান থেকেই নামিয়ে দেওয়া হল তাঁকে। মুম্বাই-কলকাতা ইন্ডিগো বিমান থেকে নামিয়ে দেওয়া হয় ওই যাত্রীকে।

নিরাপত্তা সীমা ভেঙে ককপিটে ঢুকে পড়ার কারণে বিমান থেকে নামিয়ে ওই যাত্রীকে বিমানের নিরাপত্তা কর্মীরাই নিয়ে যান মুম্বাই বিমানবন্দর পুলিশ স্টেশনে। রিপোর্ট অনুযায়ী, ওই বিমান কর্তৃপক্ষ জানিয়েছে, “ইন্ডিগো বিমানটি যখন মাটিতেই ছিল একজন যাত্রী ককপিটে ঢুকে পড়ে, জানায় তাঁকে মোবাইল চার্জ দিতে হবে। নিয়ম মেনে মুম্বাই থেকে কলকাতাগামী ওই 6E-395 বিমানের ক্যাপ্টেন ককপিটে ঢুকে নিরাপত্তা ভাঙার জন্য ওই যাত্রীকে নামিয়ে দেন বিমান থেকে।

অন্যদিকে সোমবার দিল্লি থেকে পাটনাগামী গো এয়ারের বিমানে একজন যাত্রী আকাশে থাকা অবস্থাতেই বিমানে পিছনের দরজা খোলার চেষ্টা করেন। অন্য একজন সহযাত্রী সেই সময় অ্যালার্ম বাজিয়ে সকলের দৃষ্টি আকর্ষণ করেন। এরপরেই ওই যাত্রীকে আটক করেন বিমানকর্মীরা।

অবতরণের পরে তদন্তের জন্য সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের (সিআইএসএফ) হাতে তুলে দেওয়া হয় ওই যাত্রীকে।

.