This Article is From Aug 19, 2018

পাক সেনা প্রধান সিধুকে জড়িয়ে ধরে কি বলেছে জানেন?

পাক সেনা প্রধান শান্তির বার্তা দিয়েছেন বলে  জানালেন প্রাক্তন ক্রিকেটার তথা পাঞ্জাবের মন্ত্রী নভজ্যোত সিং সিধু।

আমন্ত্রণ গ্রহণ করার জন্য তাঁকে জড়িয়ে ধরেন ইমরান।

হাইলাইটস

  • ইমরানের শপথে হাজির হন সিধু
  • অনুষ্ঠানে পাক সেনা প্রধানের সঙ্গে কথা বলেন সিধু
  • সেনা প্রধান শান্তির পক্ষে সওয়াল করেছেন দাবি প্রাক্তন ক্রিকেটারের
নিউ দিল্লি:

পাক সেনা প্রধান শান্তির বার্তা দিয়েছেন বলে  জানালেন প্রাক্তন ক্রিকেটার তথা পাঞ্জাবের মন্ত্রী নভজ্যোত সিং সিধু। সেদেশের প্রধানমন্ত্রী ইমরান খানের শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ  দেওয়ার পর এনডিটিভিকে এই কথা জানালেন সিধু। নিজের শপথে  সিধু সহ আরও কয়েকজন তারকাকে আমন্ত্রণ জানান ইমরান। কিন্তু সিধু ছাড়া  সকলেই ছিলেন অনুপস্থিত।

অনুষ্ঠানে একেবারে প্রথম সারিতে বসেছিলেন সিধু। আমন্ত্রণ গ্রহণ করার জন্য তাঁকে জড়িয়ে ধরেন ইমরান। কিন্ত একাধিক ছবি এবং ভিডিয়োতে দেখা যায় শুধু ইমরান নন আরও একজন জড়িয়ে ধরছেন সিধুকেও। কথাও বলেছেন  দুজনে। এই ব্যক্তি আর কেউ নন স্বয়ং পাক সেনা প্রধান কামার জাভেদ বাজওয়া। আর তাই দুজনের মধ্যে কী নিয়ে কথা  হয়েছে তা জানতে বিভিন্ন মহলেই আগ্রহ তৈরি হয়েছিল। উত্তর দিলেন সিধু  নিজেই।

তিনি বলেন আলাপ হওয়ার পর সেনা প্রধান তাঁকে বলেন তিনি ক্রিকেটার হতে চেয়েছিলেন। কিন্তু পারেননি।তাছাড়া পাক সেনা প্রধান দু’ দেশের মধ্যে  শান্তির স্থাপনের কথাও বলেছেন বলে দাবি সিধুর।

আগামী বছর গুরু নানকের জন্মের পাঁচশো বছর পূর্ণ হবে।  আর সেই উদ্দেশে  কারাটপুরের গুরুদুয়ারা খুলে দেওয়ার কথাও বলেছেন পাক সেনা প্রধান। বিষয়টিকে স্বপ্ন পূরণ হিসেবে দেখছেন সিধু। এ ধরনের পদক্ষেপ থেকেই শান্তি আসবে বলে মনে করছেন এই প্রাক্তন ভারতীয় ওপেনার।

খেলা ছেড়ে দেওয়ার বেশ কয়েক বছর বাদে রাজনীতিতে পা রাখেন সিধু। বিজেপির টিকিটে অমৃতসর কেন্দ্র থেকে জিতে লোকসভার সদস্য হন। কিন্ত গতবারের নির্বাচনে তাঁকে টিকিট দেয়নি দল । ওই আসন থেকে বেশ বড় ব্যবধানে হেরে যান কেন্দ্রীইয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। এরপর বিজেপি  তাঁকে রাজ্যসভায় পাঠায়। কিন্তু মেয়াদ শেষ হওয়ার আগেই দল ত্যাগ করে কংগ্রেসে যোগ দেন সিধু।   

.