This Article is From Feb 10, 2020

সেরা অভিনেতার অস্কার পেলেন নরেন্দ্র মোদি! সেরা সহ অভিনেতা অর্ণব গোস্বামী!

একটি ‘সেরা অভিনেতা’র পুরস্কার দেওয়া হয় ‘অ্যাকশন রোল’ বিভাগে! এর জন্য কংগ্রেস অন্য মনোনীত প্রার্থীদের অর্থাৎ বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুর এবং উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের চেয়ে প্রধানমন্ত্রীকেই বেছে নিয়েছে।

সেরা অভিনেতার অস্কার পেলেন নরেন্দ্র মোদি! সেরা সহ অভিনেতা অর্ণব গোস্বামী!

Best Actor in an Action Role- বিভাগে কংগ্রেস বেছে নিয়েছে নরেন্দ্র মোদিকে

হাইলাইটস

  • ‘খলনায়কের ভূমিকায় সেরা অভিনেতা’র পুরস্কার কংগ্রেস তুলে দিয়েছে অমিত শাহকে
  • “কমেডি চরিত্রে” সেরা অভিনেতার সম্মান পেয়েছেন বিজেপির মনোজ তিওয়ারি
  • এই অস্কারে মাত্র ৪ টি বিভাগ ছিল
নয়াদিল্লি:

শুধু চলচ্চিত্র জগত নয়, ভিন্ন ধারার অস্কার আয়োজিত হল ভারতবর্ষেও। আয়োজক দেশের প্রধান বিরোধী রাজনৈতিক দল কংগ্রেস! কংগ্রেস আজ টুইটারে নিজস্ব ‘অস্কার' (Congress Oscars) অনুষ্ঠানের আয়োজন করেছে এবং রাজনৈতিক প্রতিপক্ষদের বিশেষ বিশেষ বিভাগে সম্মানও তুলে দিয়েছে। কংগ্রেসের অস্কার প্রাপকদের মধ্যে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Prime Minister Narendra Modi), স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Home Minister Amit Shah), দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Delhi Chief Minister Arvind Kejriwal) এবং দিল্লি বিজেপির প্রধান মনোজ তিওয়ারি (Delhi BJP Chief Manoj Tiwari)। সোমবার সকালে লস অ্যাঞ্জেলেসে আকাডেমি পুরস্কার অনুষ্ঠানের সমাপ্তির পরপরই বিরোধী এই দল টুইটারে বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ চলচ্চিত্র সম্মানের এক অভিনব সংস্করণ সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে। তবে কংগ্রেসের এই অস্কারে মাত্র ৪ টি বিভাগ ছিল। আর প্রতি বিভাগে ছিলেন তিন জন করে মনোনীত প্রার্থী।

অস্কারে জয়জয়কার 'জোকার'-এর, সেরা অভিনেতা জোয়াকিন ফোনিক্স

‘নাটকীয় ভূমিকায় সেরা অভিনেতা' (Best Actor in a Dramatic Role) জন্য কংগ্রেস আয়োজিত অস্কারের মনোনীতরা ছিলেন প্রধানমন্ত্রী মোদি, কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি এবং অরবিন্দ কেজরিওয়াল। আর দুই প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে সেরা অভিনেতার সম্মান পেয়েছেন অরবিন্দ কেজরিওয়াল! একটি ভিডিওতে দেখানো হয়েছে, কেজরিওয়াল বলছেন, “আমি জীবনে আর একটাও নির্বাচনে লড়ব না এবং জীবনে আমি আর কোনও পদ চাইনা।”

আরও একটি ‘সেরা অভিনেতা'র পুরস্কার দেওয়া হয় ‘অ্যাকশন রোল' (Best Actor in an action role) বিভাগে! এর জন্য কংগ্রেস অন্য মনোনীত প্রার্থীদের অর্থাৎ বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুর এবং উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের চেয়ে প্রধানমন্ত্রীকেই বেছে নিয়েছে।

Oscars 2020: 'জুডি'-র দৌলতে সেরা অভিনেত্রী রিনি জেলওয়েগার

‘খলনায়কের ভূমিকায় সেরা অভিনেতা'র (Best Actor in a Negative Role) পুরস্কার কংগ্রেস তুলে দিয়েছে অমিত শাহকে। অন্য “মনোনীত প্রার্থীরা” হলেন যোগী আদিত্যনাথ এবং কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর।

“কমেডি চরিত্রে” সেরা অভিনেতার সম্মান পেয়েছেন বিজেপির মনোজ তিওয়ারি। এই পুরস্কারের জন্য মনোনীত অন্যরা হলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ এবং বাণিজ্যমন্ত্রী পীযূষ গোয়েল।

এই ব্যাঙ্গত্মক অস্কারের জন্য কংগ্রেসকে অবশ্য প্রত্যাশিত সমালোচনার মুখেই পড়তে হয়েছে।

.