This Article is From Sep 10, 2018

Bharat Bandh: বিরোধীদের ডাকে ভারত বনধ আজ, যে তথ্যগুলি আপনাদের জানতেই হবে

পেট্রোপণ্যের অত্যাধিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজ দেশজুড়ে ভারত বনধের (Bharat Bandh) ডাক দিয়েছে বিরোধীরা। সকাল ছ’টা থেকে সন্ধে ছ’টা পর্যন্ত 12 ঘন্টা ধরে চলবে এই বনধ।

Bharat Bandh: বিরোধীদের ডাকে ভারত বনধ আজ, যে তথ্যগুলি আপনাদের জানতেই হবে

কংগ্রেস নেতা অজয় মাকেন বলেন, এই আন্দোলনে বামেরা সহ থাকবে মোট 21টি দল।

নিউ দিল্লি:

পেট্রোপণ্যের অত্যাধিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজ দেশজুড়ে ভারত বনধের (Bharat Bandh) ডাক দিয়েছে বিরোধীরা। সকাল ছ’টা থেকে সন্ধে ছ’টা পর্যন্ত 12 ঘন্টা ধরে চলবে এই বনধ। সকাল আটটা নাগাদ রাজঘাট থেকে কিছুটা পদযাত্রা করার পর ধর্নায় বসবেন বিরোধীরা, ঠিক হয়েছে। সেখানে সামিল হওয়ার কথা রয়েছে স্বয়ং সোনিয়া গান্ধীরও। থাকবেন তৃণমূল কংগ্রেস সাংসদ সুখেন্দুশেখর রায়। দিল্লির প্রদেশ কংগ্রেস সভাপতি অজয় মাকেন বলেন, এই আন্দোলনে বামেরা সহ থাকবে মোট 21টি দল। তৃণমূল কংগ্রেস ও সমাজবাদী পার্টি এই বনধে অংশগ্রহণ না করলেও, তারা বনধকে সমর্থন জানিয়েছে। উল্লেখযোগ্য যে, এনডিএ’র শরিক শিবসেনাও সমর্থন জানিয়েছে এই বনধকে।

এই বনধে তৃণমূল সরকার তাদের ‘বনধ-বিরোধী’ নীতি মেনেই যান চলাচল স্বাভাবিক রাখার চেষ্টা করছে। চলবে সরকারি ও বেসরকারি বাস, অটো, ট্যাক্সি ট্রেন, মেট্রো। অতিরিক্ত 400টি সরকারি বাস নামানো হবে রাস্তায়। পুলিশও মোতায়েন থাকবে পর্যাপ্ত পরিমাণে। এই রাজ্যে বামেদের বনধ থাকবে সকাল ছ’টা থেকে সন্ধে ছ’টা পর্যন্ত। কংগ্রেসের বনধটি সক্রিয় থাকবে সকাল ন’টা থেকে বিকেল তিনটে পর্যন্ত। সকাল সাড়ে দশটায় এন্টালি মার্কেট থেকে শুরু করে মল্লিকবাজার পর্যন্ত গিয়ে শেষ হবে বামেদের মিছিল। অপরদিকে তৃণমূলের পক্ষ থেকে জানানো হয়েছে যে, বিকেল তিনটের সময় তারা মিছিল করবে মৌলালি থেকে ধর্মতলা পর্যন্ত।

প্রসঙ্গত, বনধের কারণে পড়ুয়াদের যাতে অসুবিধায় না পড়তে হয়, সেই জন্য বিহারের সমস্ত স্কুল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে নীতিশ কুমার সরকার।    

.