This Article is From Dec 29, 2019

প্রিয়াঙ্কা গান্ধিকে হেনস্থা! নরেন্দ্র মোদিকে বার্তা পাঠালেন শত্রুঘ্ন সিনহা

শনিবার প্রিয়াঙ্কা গান্ধি অভিযোগ করেছিলেন লখনউতে ধৃত, প্রাক্তন আইপিএস এসআর দারাপুরীর বাসভবনে যাওয়ার পথে পুলিশ তাঁকে দু'বার থামায়।

প্রিয়াঙ্কা গান্ধিকে হেনস্থা! নরেন্দ্র মোদিকে বার্তা পাঠালেন শত্রুঘ্ন সিনহা

প্রিয়াঙ্কা গান্ধি জানান, "বচসা চলাকালীন ঘিরে থাকা এক মহিলা পুলিশকর্মী আমার ঘাড় ধরেন।"

নয়াদিল্লি:

শনিবার লখনউতে পুলিশি নিগ্রহের অভিযোগ তুলেছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধি (Priyanka Gandhi)।এবার সেই অভিযোগের প্রেক্ষিতে রবিবার প্রধানমন্ত্রীকে (Prime Minister Narendra Modi) টুইট করে বার্তা পাঠালেন অভিনেতা-রাজনীতিবিদ শত্রুঘ্ন সিনহা (Shatrughan Sinha)। প্রিয়াঙ্কা গান্ধির ওপর হওয়া পুলিশি নিগ্রহে প্রশ্ন তুলে এদিন তাঁর মন্তব্য, "স্যার, এভাবে 'ড্যামেজ কন্ট্রোল' হয় না।" রবিবার ধারাবাহিক টুইটের (series of tweet) মাধ্যমে ওই ঘটনায় উষ্মা প্রকাশ করেছেন শত্রুঘ্ন সিনহা। রীতিমতো আতঙ্কিত ওই রাজনীতিবিদের টুইট: "যদি গান্ধি-নেহরু পরিবারের মেয়ের সঙ্গে এমন ব্যবহার করা হয়, তাহলে ভেবেই আশঙ্কিত, সাধারণ মানুষের সঙ্গে কী হবে! গোটা ঘটনার নিন্দা করে তিনি লেখেন, "প্রথমে আপনি ভিআইপিদের নিরাপত্তা কমাচ্ছেন আর ধীরে ধীরে আপনার নিরাপত্তা বাড়াচ্ছেন। তারপর গান্ধি পরিবারের সদস্যদের এসপিজি বলয় সরিয়ে নিচ্ছেন। আর এখন ইউপি পুলিশ, আপনার দলের সরকারের নির্দেশে তাঁর সঙ্গে লজ্জাজনক ব্যবহার করছে।"

"নোটবন্দি ২": সরকারকে সিএএ এবং এনআরসি নিয়ে আক্রমণ করলেন রাহুল গান্ধি

শনিবার প্রিয়াঙ্কা গান্ধি অভিযোগ করেছিলেন লখনউতে ধৃত, প্রাক্তন আইপিএস এসআর দারাপুরীর বাসভবনে যাওয়ার পথে পুলিশ তাঁকে দু'বার থামায়। প্রথমবার তাঁর কনভয় আটকে তাঁকে দলীয় কর্মীর স্কুটারে গন্তব্যে যেতে বাধ্য করেন। ফের দু' কিলোমিটার পর তাঁকে আটকানো হয়। সে সময় কয়েকজন পুলিশকর্মী তাঁকে ঘিরেও ধরে এবং মহিলা পুলিশকর্মীরা রীতিমতো ঘাড় ধরে তাঁকে হেনস্থা করেন। এরপর তিনি হেঁটে গন্তব্যে যেতে বাধ্য হন। এই অভিযোগের পর একটি ভিডিও প্রকাশ্যে আসে। যাতে দেখা গেছে, হেঁটে যাওয়ার পথে কয়েকজন মহিলা পুলিশকর্মী তাঁকে আটকাচ্ছেন। সেই সময় প্রিয়াঙ্কা গান্ধির ব্যক্তিগত নিরাপত্তারক্ষী এবং কংগ্রেস সমর্থকরা এই ঘটনার প্রতিবাদ করলে শুরু হয় দু'পক্ষের বচসা। তারপর কোনওমতে বাধা পেরিয়ে গন্তব্যর দিকে হাঁটা লাগান কংগ্রেস নেত্রী।

রাহুল গান্ধি অনুপ্রবেশকারীদের ভালবাসলে তাদের ইতালিতে নিয়ে যান: গিরিরাজ সিংহ

এ বিষয়ে সংবাদসংস্থা পিটিআইকে প্রিয়াঙ্কা গান্ধি জানান, "বচসা চলাকালীন ঘিরে থাকা এক মহিলা পুলিশকর্মী আমার ঘাড় ধরেন। আর একজন আমাকে ধাক্কা দেন, আমি মাটিতে পড়ে যাই। এরপর ওরাই আমাকে ঘাড় ধরে তোলেন এবং এগিয়ে যেতে বাধা দেন। কিন্তু আমি অবিচল ছিলাম, গন্তব্যে যাবই। পুলিশ আগ্রাসনের মুখে পড়া সকল জনগণের পশে আমি এভাবেই দাঁড়িয়েছি। এটাই ছিলো আমার সত্যাগ্রহ।" এদিকে এই ঘটনার পর লখনউয়ের এসএসপি কলানিধি নৈথানি জানিয়েছেন, এই ঘটনায় অভিযুক্ত মহিলা পুলিশকর্মী অর্চনা সিং, তাঁর বিরুদ্ধে ওঠা সব অভিযোগ নস্যাৎ করেছেন। কর্তব্যরত অবস্থায় সেদিন তিনি শুধু তাঁর কর্তব্য করেছিলেন। এমনটাই  ঊর্ধ্বতন আধিকারিকদের তিনি জানিয়েছেন বলে দাবি করেন ওই পুলিশকর্তা।

.