This Article is From Feb 16, 2020

রবিবার রামলীলা কাঁপালেন 'বেবি মাফলারম্যান', আপ নেতাদের উৎসাহ তুঙ্গে

উচ্চতা ও বয়সের ভারে অনেক ছোট। কিন্তু পরিধান মেনে দেখতে অবিকল দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের মতোন।

রবিবার রামলীলা কাঁপালেন 'বেবি মাফলারম্যান', আপ নেতাদের উৎসাহ তুঙ্গে

ভোটের ফল ঘোষণার দিনেও এই 'খুদে কেজরিওয়াল'কে ঘিরে আপ কর্মী-সমর্থকদের উত্তেজনা ছিল তুঙ্গে।

হাইলাইটস

  • বেবি মাফলারম্যানকে ঘিরে রামলীলা ময়দানে উত্তেজনা ছিল তুঙ্গে
  • আপ সাংসদ ও বিধায়কদের ওই খুদের সঙ্গে ছবি তুলতে দেখা গিয়েছে
  • শপথ গ্রহণ অনুষ্ঠানে বিশেষ আমন্ত্রিত ছিল এক বছরের ওই অভ্যায়ন তোমার
নয়া দিল্লি:

উচ্চতা ও বয়সের ভারে অনেক ছোট। কিন্তু পরিধান মেনে দেখতে অবিকল দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের মতোন। শীত পোশাক, ছোট করে ছাঁটা গোঁফ, গলায় মাফলার, চোখে চশমা আর পিছনে হাত দিয়ে রামলীলা ময়দানে ঘুরছিলেন 'খুদে' অরবিন্দ কেজরিওয়াল বা বেবি মাফলারম্যান (Baby mufflerman)। আর তাঁকে ঘিরে ফের আপ কর্মী-সমর্থকদের মধ্যে উত্তেজনা তুঙ্গে। জানা গিয়েছে, এক বছরের অভ্যায়ন তোমার ১১ ফেব্রুয়ারি অর্থাৎ ফল ঘোষণার দিক একই পোশাকে আপের সদর দফতরে এসেছিল। সেই সময় তাকে 'বেবি মাফলারম্যান' তকমা দেন দলের কর্মী-সমর্থকরা। সেই ট্রেন্ড বজায় রেখে রবিবারও শপথ গ্রহণ অনুষ্ঠানের বিশেষ আমন্ত্রিত হিসেবে মঞ্চ আলোকিত করে অভ্যায়ন। এই খুদে আপ সমর্থক রাহুল তোমারের পুত্র। ১১ ফেব্রুয়ারির সেই ছবি সোশাল সাইটে (Twitter) বেশ আলোড়ন ফেলেছিল। সেদিন ফল ঘোষণার পর দেখা গিয়েছে, ৭০টি আসনের মধ্যে ৬২টি আসনে জয়ী আম আদমি পার্টি আর ৮টি আসন পেয়েছে বিজেপি। তারপর আপের আহ্বায়ক তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের (Arvind kejriwal) বাসভবনেও বিজয়োল্লাস করতে দেখা গিয়েছে ওই খুদেকে। 

ফিরে এলেন অমিত শাহের বাড়ির দিকে যাত্রা করা শাহিনবাগের বিক্ষোভকারীরা

এদিন রামলীলা ময়দানে আপের সাংসদ ভগবান মান ও সঞ্জয় সিংকে অভ্যায়নের সঙ্গে হাত মিলিয়ে ছবি তুলতে দেখা গিয়েছে। বেবি মাফলার ম্যান ব্যানারে টুইটারে ওই খুদের সঙ্গে ছবিও শেয়ার করেছেন আপ বিধায়ক রাঘব চাড্ডা। রাজিন্দর নগর থেকে জিতেছেন আম আদমি পার্টির এই তরুণ মুখ রাঘব চাড্ডা। 

অভ্যায়ন ছারাও এদিন একাধিক খুদেকে দেখা গিয়েছে অরবিন্দ কেজরিওয়ালের মতো সেজে রামলীলা ময়দানে আসতে। এমনই এক খুদের জায়িদ হুসেইনের মা রুকসানা বেগম বলেছেন, অরবিন্দ কেজরিওয়াল আমাদের জন্য প্রচুর কাজ করেছেন। তাই বাবনা বিধানসভা আসন থেকে আমরা এই অনুষ্ঠান দেখতে এসেছি। জাতীয় রাজনীতিতে মাফলার ম্যান হিসেবে পরিচিত অরবিন্দ কেজরিওয়াল। তাঁর সর্দি-কাশির সমস্যা থাকার জন্য শীত-গ্রীষ্ম-বর্ষা গলায় মাফলার ঝুলিয়ে ঘুরে বেড়ান এই রাজনিতীবিদ। তাঁর এই মাফলার পরা নিয়ে সোশাল সাইটেও চর্চা তুঙ্গে। এদিকে বৃহস্পতিবার অভ্যায়নের ছবি সোশাল সাইটে শেয়ার করে রবিবার শপথগ্রহণ অনুষ্ঠানে দিল্লিবাসীকে আমন্ত্রণ জানিয়েছিল আপ। এমনকি, সেই টুইটে খুদে কেজরিওয়ালকে বিশেষ আমন্ত্রিত হিসেবে তুলে ধরেছিল দিল্লির শাসক দল।  

.