This Article is From Sep 25, 2018

পড়ুয়ারা নয়, ইসলামপুরের ঘটনার জন্য দায়ী বহিরাগতরা: পার্থ চট্টোপাধ্যায়

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় দাবি করলেন, উত্তর দিনাজপুরের ইসলামপুরে স্কুলশিক্ষক নিয়োগকে কেন্দ্র করে গত সপ্তাহে যে ভয়াবহ ছাত্র-পুলিশ সংঘর্ষ হয়, তা ছাত্রদের দ্বারা নয়, পরিচালিত হয়েছিল বহিরাগতদের দ্বারা।

পড়ুয়ারা নয়, ইসলামপুরের ঘটনার জন্য দায়ী বহিরাগতরা: পার্থ চট্টোপাধ্যায়

পড়ুয়ারা নয়, দায়ী বহিরাগতরা, বললেন পার্থ

হাইলাইটস

  • ইসলামপুরের ঘটনায় মারা যান দুজন
  • এর আগে বিজেপি ও আরএসএসের দিকে আঙুল তুলেছিলেন পার্থ
  • গতকাল জেলার স্কুল পরিদর্শকদের সঙ্গে বৈঠকের পর এই কথা বলেন
কলকাতা:

সোমবার রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় দাবি করলেন, উত্তর দিনাজপুরের ইসলামপুরে স্কুলশিক্ষক নিয়োগকে কেন্দ্র করে গত সপ্তাহে যে ভয়াবহ ছাত্র-পুলিশ সংঘর্ষ হয়, তা ছাত্রদের দ্বারা নয়, পরিচালিত হয়েছিল বহিরাগতদের দ্বারা। এর আগে এই ঘটনার জন্য বিজেপি ও আরএসএসের দিকে আঙুল তৃণমূল তুললেও মহাসচিব সোমবার ওই দুই দলের জড়িত থাকার ব্যাপারটি নিয়ে তেমন কিছু বলতে চাননি। তার বদলে তাঁর ছোট্ট জবাব, তদন্ত চলছে। শেষ হলেই পুরোটা সামনে আসবে। “আমার মনে হয়, এই খন্ডযুদ্ধের জন্য পড়ুয়ারা কোনওভাবেই দায়ী নয়। এটা বহিরাগতদেরই কাজ। হাইস্কুলে নতুন শিক্ষক চাওয়াই যদি পড়ুয়াদের আসল লক্ষ্য হয়, তাহলে তারা স্কুলের ক্ষতি করবেই বা কেন”? জেলার স্কুল পরিদর্শকদের সঙ্গে একটি বৈঠকের পর এই কথা বলেন পার্থ।

তাঁর কথায়, “কয়েকজন ব্যক্তি নিজেদের নেপথ্যে রেখে ছাত্রদের সামনে এগিয়ে দিয়ে পুরো সংঘর্ষের ঘটনাটি পরিচালনা করেছে। তাদের অঙ্গুলিহেলনেই ঘটেছে এই অপ্রীতিকর ঘটনা। এখন তদন্ত চলছে। আমরা তাই আর কারও নামে অভিযোগ করছি না। ওই স্কুলের প্রধানশিক্ষক, ম্যানেজিং কমিটি কেউই নজরদারির ঊর্ধ্বে নয়। পুলিশও নয়”, বলেন তিনি।

গত বৃহস্পতিবার নতুন শিক্ষকদের স্কুলে ঢুকতে বাধা দেয় পড়ুয়ারা। অবরোধ করে রাস্তা। পুলিশ ঘটনাস্থলে এসে উপস্থিত হলে বিক্ষোভকারী ছাত্রদের সঙ্গে তাদের সংঘর্ষ লেগে যায়।

গ্রামবাসীদের দাবি, ওই ঘটনায় যে দুজনের মৃত্যু হয়েছে, তার জন্য পুলিশের গুলিই দায়ী। যদিও পুলিশের পক্ষ থেকে অস্বীকার করা হয়েছে এই অভিযোগ। তাদের দাবি, তাদের তরফ থেকে একটা গুলিও চালানো হয়নি।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.