This Article is From Sep 08, 2018

NIA filed chargesheet: জঙ্গিদের সাহায্যের জন্য পাঁচ বাংলাদেশির নামে চার্জশিট দিল এনআইএ

শুক্রবার ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি বা জাতীয় তদন্তকারী সংস্থা মুম্বাইয়ের বিশেষ এনআইএ আদালতে পাঁচজন বাংলাদেশি নাগরিকের বিরুদ্ধে চার্জশিট (NIA filed a chargesheet) ফাইল করল

NIA filed chargesheet: জঙ্গিদের সাহায্যের জন্য পাঁচ বাংলাদেশির নামে চার্জশিট দিল এনআইএ

NIA filed a chargesheet... ওই পাঁচজন বাংলাদেশি বৈধ নথি ছাড়াই এ দেশে ছিল।

নিউ দিল্লি:

শুক্রবার ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি বা জাতীয় তদন্তকারী সংস্থা মুম্বাইয়ের বিশেষ এনআইএ আদালতে পাঁচজন বাংলাদেশি নাগরিকের বিরুদ্ধে চার্জশিট (NIA filed a chargesheet) ফাইল করল। তাদের গ্রেফতার করা হয়েছিল পুনে থেকে।

একটি সন্ত্রাসবাদী সংগঠনের সদস্যদের সহযোগিতা করার জন্য ও আশ্রয় দেওয়ার জন্য। ওই পাঁচজন হল- মহম্মদ হাবিবুর রহমান হাবিব, রিপেন হোসেন, হান্নান আনওয়ার খান, মহম্মদ হাসান আলি এবং আজহার আলি সুভানাল্লা ইসলাম।

বাংলাদেশের জঙ্গি সংগঠন তথা আল-কায়েদার এক শীর্ষ সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম (এবিটি)-এর সদস্যদের সাহায্য করার অভিযোগ উঠেছিল এদের বিরুদ্ধে। ভারতীয় সংবিধানের বেআইনি কার্যকলাপ আইন এবং বিদেশি আইনের অধীনে গ্রেফতার হয় এই পাঁচজন।

গত মার্চ মাসে পাঁচ বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করে পুনে পুলিশ। এই মামলার তদন্তের দায়িত্বভার তারপর চলে যায় এনআইএ’র কাছে।

এনআইএ’র তদন্তে জানা গিয়েছে, ওই পাঁচজনের কাছে ভারতে থাকার জন্য কোনও বৈধ নথি ছিল না। তারা প্রত্যেকেই পুনের বিভিন্ন নির্মাণ প্রকল্পে শ্রমিক হিসেবে কাজ করত।

তারা ভূয়ো নথির সাহায্যে নাম ভাঁড়িয়ে আধার কার্ড, ভোটার কার্ড, রেশন কার্ড ও প্যান কার্ড বানিয়েছিল বলে এনআইএ’র দেওয়া একটি বিবৃতি থেকে জানা গিয়েছে।

ওই বিবৃতিটিতে আরও বলা হয়, “তারা ওই জাল নথির সাহায্যে ভারতীয় সিম তোলা ও ভারতীয় ব্যাঙ্কে অ্যাকাউন্ট খোলার চক্করে ছিল। এছাড়া, ভারতে চাকরি করতেও চেয়েছিল তারা”।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.