This Article is From Feb 23, 2019

"আমাদের লড়াই কাশ্মীরের জন্য, কাশ্মীরিদের বিরুদ্ধে নয়": নরেন্দ্র মোদী

পুলওয়ামায় জঙ্গি হানার পর কাশ্মীরিদের বিরুদ্ধে গোটা দেশ থেকে হিংসার খবর ছড়ানোর পর এই প্রথমবার ইস্যুটি নিয়ে মুখ খুললেন প্রধানমন্ত্রী।  

রাজস্থানের টঙ্কের সভা থেকে এই কথা বলেন মোদী।

টঙ্ক, রাজস্থান:

রাজস্থানের টঙ্কে একটি সভা করতে গিয়ে শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কাশ্মীরিদের ওপর হামলার বিরোধিতা করে কঠোর ভাষায় জানালেন, "আমাদের লড়াইটা কাশ্মীরের জন্য, কাশ্মীরিদের বিরুদ্ধে নয়। সন্ত্রাসবাদের সঙ্গে লড়তে লড়তে কাশ্মীরিরা ক্লান্ত। অবসন্ন। গোটা দেশের মানুষের তাঁদের পাশে দাঁড়ানো উচিত"। প্রসঙ্গত, পুলওয়ামায় জঙ্গি হানার পর কাশ্মীরিদের বিরুদ্ধে গোটা দেশ থেকে হিংসার খবর ছড়ানোর পর এই প্রথমবার ইস্যুটি নিয়ে মুখ খুললেন প্রধানমন্ত্রী।  গত ১৪ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার, জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলায় সিআরপিএফ জওয়ানদের গাড়িতে আত্মঘাতী জঙ্গি হানায় শহিদ হন ৪০ জনেরও বেশি জওয়ান। তারপরই দেশের বিভিন্ন প্রান্ত থেকে কাশ্মীরিদের ওপর হামলার খবর আসতে থাকে।

অবস্থা এতটাই বাড়াবাড়ির পর্যায়ে পৌঁছে যায় যে, সুপ্রিম কোর্টকে রীতিমতো ১০'টি রাজ্যকে এই ধরনের ঘটনার বিরুদ্ধে অবিলম্বে কঠোর ব্যবস্থাগ্রহণেরও নির্দেশ জারি করতে হয়।

পশ্চিমবঙ্গ থেকে জম্মু- সব জায়গাতেই কাশ্মীরি পড়ুয়া থেকে শুরু করে ব্যবসায়ী পর্যন্ত বহু পেশার বিভিন্ন মানুষকে হেনস্তার শিকার হতে হয়। মারধরও করা হয় তাঁদের। দেশ ছাড়া সহ অন্যান্য ভয়ঙ্কর হুমকিও দেওয়া হতে থাকে ক্রমাগত।

প্রসঙ্গত, এখনও পর্যন্ত এই ঘটনাগুলি নিয়ে একজন বিজেপি নেতাও মুখ খোলেননি। তবে, বিজেপির শরিক শিরোমণি অকালি দল এবং শিবসেনা এই ইস্যুটি নিয়ে প্রবলভাবে সরব হয়েছে।

কাশ্মীরিদের ওপর চলা আক্রমণের ঘটনার নিন্দা করে মোদীর মুখ খোলাকে টুইট করে তীব্র খোঁচায় ভরিয়ে দেন ওমর আবদুল্লা।