This Article is From Sep 10, 2018

Manmohan Speaks: সব সীমা অতিক্রম করে গেছে মোদী সরকার

Manmohan Speaks: মোদী সরকারের সমালোচনায় সরব হলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং।

Manmohan Speaks: সব সীমা অতিক্রম করে গেছে মোদী সরকার

Manmohan speaks:  এদিন কংগ্রেস সহ  21 টি বিরোধী দল ভারত বনধকে সমর্থন করেছিল।

নিউ দিল্লি:

মোদী সরকারের সমালোচনায় সরব হলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। বিরোধী দলের ভারত বনধ কর্মসূচিতে অংশ নিয়ে সোমবার তিনি বলেন মোদী সরকার এমন অনেক কাজ করেছে যা জনবিরোধী। আর এখন তারা সব সীমা আতিক্রম করে গিয়েছে। তাঁর দাবি, বিরোধী দলগুলি দেশকে বাঁচাতে একত্রিত হয়েছে। গান্ধি পরিবারের সদস্য না হয়েও দশ বছর ক্ষমতায় থাকার রেকর্ড মনমোহন ছাড়া অন্য কোনও প্রাক্তন প্রধানমন্ত্রীর নেই। এই প্রথম নয় এর আগেও বিমুদ্রাকরণ সহ একাধিক আর্থিক সিদ্ধান্তের পর প্রতিবাদে সরব হয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী। এবার ফের সুর চড়ালেন মনমোহন সিং।                                          

 এদিন কংগ্রেস সহ  21 টি বিরোধী দল ভারত বনধকে সমর্থন করেছিল। পেট্রলের দাম বাড়া এবং  টাকা দুর্বল হওয়ার প্রতিবাদেই এই বনধের ডাক দেওয়া হয়েছিল। আর এরই মধ্যে আজ আরও পড়েছে টাকার দাম। ডলারের তুলনায়  টাকার দাম এখন 72.44 টাকা।  এদিন সকালে রাজঘাট থেকে

মিছিল করে রামলীলা ময়দান পর্যন্ত আসেন কংগ্রেস নেতারা। তারপর শুরুর হয় সভা। সেই সভা থেকেই প্রাক্তন প্রধানমন্ত্রী তথা রিজার্ভ ব্যাঙ্কের প্রাক্তন গভর্নর মনমোহন বলেন, দেশের বিরোধী দলগুলি নিজেদের মধ্যে সম্পর্কের পুরনো রসায়ন ভুলে একত্রিত হওয়ার চেষ্টা করছে। এদিকে কৈলাশ এবং মানস সরোবরের যাত্রা থেকে ফিরে আসার পর এই প্রথম  প্রকাশ্যে এলেন রাহুল।

এর আগে  শুক্রবারও মোদী সরকারের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছিলেন মোদী। প্রশ্ন তুলেছিলেন সরকারের দেওয়া নোটবন্দি সংক্রান্ত তথ্যের সত্যতা নিয়ে। তাঁর মনে হয়েছিল সরকারের দেওয়া তত্থ্যে দেশের সাধারণ মানুষ সন্তুষ্ট নয়।

 

.