নায়াগ্রা জলপ্রপাতে ১৮৮ ফুট উঁচু থেকে পড়ে গিয়েও অক্ষত অবস্থায় উদ্ধার এক ব্যক্তি

ওই ব্যক্তি কানাডার দিকে জলপ্রপাতের যে অংশটি রয়েছে সেখানে গিয়ে পড়েন। ঠিক মার্কিন-কানাডা সীমান্তে ঘটেছে এই ভয়াবহ ঘটনাটি

 Share
EMAIL
PRINT
COMMENTS
নায়াগ্রা জলপ্রপাতে ১৮৮ ফুট উঁচু থেকে পড়ে গিয়েও অক্ষত অবস্থায় উদ্ধার এক ব্যক্তি

ওই ব্যক্তি কানাডার দিকে জলপ্রপাতের যে অংশটি রয়েছে সেখানে গিয়ে পড়েন।


মন্ট্রিল: 

নায়াগ্রা জলপ্রপাতের (Niagara Falls) তোড়ে ভেসে গিয়েও প্রাণে বেঁচে গেলেন এক ব্যক্তি। কানাডার পুলিশ বুধবার জানিয়েছে, গায়ে সামান্য আঘাত পেয়েছেন ওই ব্যক্তি। জলপ্রপাত থেকে পড়ে গিয়ে নীচের নদীতে একটি পাথরে বসে থাকা অবস্থায় উদ্ধার করা হয় তাঁকে। নায়াগ্রা পার্ক পুলিশের (Niagara Park police) কাছে মঙ্গলবার বেলা ৪টে নাগাদ একটি ফোন যায়। ফোনেই পুলিশ জানতে পারে ভয়ানক ঘটনা ঘটে গিয়েছে ১৮৮ ফুট (৫৭ মিটার) হর্সশু জলপ্রপাতে (Horseshoe Falls)। 

World Population Day 2019: বিশ্বজুড়ে বাড়ছে জনসংখ্যা, ফুরিয়ে আসছে বেঁচে থাকার রসদ

পুলিশ ঘটনাস্থলে পৌছলে তাঁরা দেখেন, জলপ্রপাতের মধ্যে পড়ে যাওয়া ওই ব্যক্তি তখন নদীর পাশের একটি পাথরের দেওয়ালে ওঠার চেষ্টা করেছে এবং প্রবল জলের তোড়ে সে আবার ভেসে যায়।

পুলিশ জানিয়েছে, “নিম্ন নদীর দিকে অনুসন্ধান চালালে দেখা যায় একটি পাথরের উপর বসে রয়েছেন ওই ব্যক্তি, তাঁর তেমন গুরুতর আঘাতও নেই শরীরে।” ওই ব্যক্তি কানাডার দিকে জলপ্রপাতের যে অংশটি রয়েছে সেখানে গিয়ে পড়েন। ঠিক মার্কিন-কানাডা সীমান্তে ঘটেছে এই ভয়াবহ ঘটনাটি।

স্থানীয় সূত্র জানাচ্ছে, এমন প্রথম নয়। এই নিয়ে মোট চারবার কোনও প্রাপ্তবয়স্ক ব্যক্তি যথাযথ সুরক্ষা ছাড়াই এভাবে বিপদে পড়েও বেঁচে গিয়েছেন। ১৯৬০ সালে, একটি সাত বছরের শিশুও ভয়ানক বিপদে পড়েও মৃত্যুর মুখ থেকে ফিরে আসে। নৌকা দুর্ঘটনার পরে কেবল একটি লাইফ জ্যাকেট গায়ে সে ভেসে গিয়ে পড়ে হর্সশু জলপ্রপাতে! পরে একটি অন্য নৌকা থেকে লাইফ রিং ছুঁড়ে দিয়ে কোনও রকমে উদ্ধার করা হয় তাঁকে।

লাগেজের অতিরিক্ত মূল্য এড়াতে এমনটাই করলেন এক ব্যক্তি,ভাইরাল ভিডিও

অনেককেই এর আগে ব্যারেল বা অন্যান্য ফ্লোটেশন ডিভাইসের সাহায্যে বিপদ থেকে উদ্ধার করা হয়েছে, অনেকেই আবার এত প্রচেষ্টা সত্ত্বেও প্রবল জলের তোড়ে মারাও গেছেন।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................