ইস্ট ওয়েস্ট প্রথম মেট্রোর মধ্যেই হাঁটু মুড়ে বসে গোলাপ দিয়ে প্রেম নিবেদন যুবকের

Kolkata East West Metro: বৃহস্পতিবার থেকেই কলকাতায় ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবার সূচনা হয়, শুক্রবার সেই মেট্রোতেই ওইভাবে পছন্দের মানুষকে প্রেমের প্রস্তাব যুবকের

ইস্ট ওয়েস্ট প্রথম মেট্রোর মধ্যেই হাঁটু মুড়ে বসে গোলাপ দিয়ে প্রেম নিবেদন যুবকের

East-West Metro corridor: মেট্রোর মেঝেতে হাঁটু মুড়ে বসে হাতে গোলাপ নিয়ে বান্ধবীকে প্রেম নিবেদন যুবকের

হাইলাইটস

  • ইস্ট-ওয়েস্ট মেট্রো রেলে সওয়ার হয়ে বান্ধবীকে প্রেমের প্রস্তাব যুবকের
  • গোলাপ হাতে হাঁটু মুড়ে বসে ওই প্রস্তাব দিলেন যুবক
  • মিষ্টি হেসে সম্মতি দিলেন যুবতীও, প্রেম জমে ক্ষীর
কলকাতা:

কলকাতা প্রেমের শহর, কলকাতা আবেগের শহর। আর এই ভালবাসার দিনেই (Valentine's Day) সকলের জন্যে যাত্রা শুরু করল কলকাতার ইস্ট-ওয়েস্ট মেট্রো। শুক্রবার প্রথম ট্রেনের (East-West Metro corridor) যাত্রীদের গোলাপ দিয়ে শুভেচ্ছা জানান কলকাতা মেট্রোর কর্মীরা। তবে চমক এখানে নয়। লোকজন চমকে গেলেন তখনই যখন দেখা গেল মেট্রোর (Kolkata Metro) মধ্যে একেবারে ফিল্মি কায়দায় পছন্দের মানুষকে প্রেমের প্রস্তাব দিলেন এক যুবক। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ঠিক সকাল ৮টায় সেক্টর ফাইভ স্টেশন থেকে প্রথম মেট্রোটি ছাড়ে। আর সেই মেট্রোতেই সওয়ার হয়েছিলেন এক যুবক, সঙ্গে ছিলেন তাঁর বান্ধবীও। তবে কে জানতো, আর কিছুক্ষণের মধ্যেই সাধারণ ওই বান্ধবী যুবকের প্রেমিকায় পরিণত হবেন।

গল্পের মতো শোনালেও এটাই সত্যি। ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডোরের আংশিক পরিষেবা শুরুর মুহূর্তটা বোধহয় এভাবেও স্মরণীয় হয়ে থাকল। মেট্রোর একটি ফাঁকা কামরার মেঝেতে হাঁটু মুড়ে বসে হাতে গোলাপ নিয়ে বান্ধবীকে ভালবাসার কথা জানালেন যুবক। প্রকাশ্যে এমন প্রেম নিবেদনে প্রথমে খানিকটা লজ্জা পেলেও পরে একটু হেসে যুবকের প্রস্তাবে সম্মতি জানান ওই যুবতী। 

যাত্রা শুরু করল ইস্ট-ওয়েস্ট মেট্রো, উদ্বোধন করলেন রেলমন্ত্রী পীযুষ গোয়েল

ভ্যালেন্টাইনস ডে-তে মেট্রোর মধ্যেই এই প্রেম প্রস্তাবের ঘটনা ফেসবুকে পোস্ট করল মেট্রো রেল কর্তৃপক্ষ, দেওয়া হল ওই প্রেমিক যুগলের ছবিও।

বৃহস্পতিবার থেকেই কলকাতায় ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবার সূচনা হয়, উদ্বোধন করেন কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গয়াল। শুক্রবার থেকেই সাধারণ যাত্রীদের জন্যে চালু হয় ওই পরিষেবা। আপাতত সল্টলেক স্টেডিয়াম থেকে সেক্টর ফাইভ পর্যন্ত চলাচল করবে ওই মেট্রো।

‘‘খারাপ লেগেছে'': ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধনে আমন্ত্রণ না পেয়ে মুখ্যমন্ত্রী

আপাতত ৪.৮৮ কিলোমিটার চলবে এই মেট্রো, আগামী ২ বছরের মধ্যে পুরো ১৬.৫ কিলোমিটার অর্থাৎ হাওড়া ময়দান পর্যন্ত কাজ শেষ হবে বলে প্রতিশ্রুতি দেন রেলমন্ত্রী। “ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডর সেক্টর ফাইভ থেকে হাওড়া ময়দান পর্যন্ত, ২ বছরের মধ্যে এর কাজ শেষ হবে, ফলে এই ব্যস্ততম রুটে যাতায়াত অনেকটাই সহজ হবে”।

আপাতত ইস্ট-ওয়েস্ট মেট্রোর এই যাত্রাপথে থাকছে পাঁচটি স্টেশন, সেক্টর ফাইভ, করুণাময়ী, সেন্ট্রালপার্ক, সিটি সেন্টার, বেঙ্গল কেমিক্যাল এবং সল্টলেক স্টেডিয়াম।

Listen to the latest songs, only on JioSaavn.com