বিমানবন্দরে দাড়ি-গোঁফ লাগিয়ে গুজরাটি বৃদ্ধের ছদ্মবেশে এক ব্যক্তি!

Delhi Airport: এই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ, তিনি ৮১ বছরের অমৃক সিং সেজে জাল পাসপোর্ট ব্যবহার করছিলেন, দিল্লি বিমানবন্দরে গ্রেফতার করা হয়েছে তাঁকে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
বিমানবন্দরে দাড়ি-গোঁফ লাগিয়ে গুজরাটি বৃদ্ধের ছদ্মবেশে এক ব্যক্তি!

Delhi Airport: ওই ব্যক্তি হুইলচেয়ারে করে দিল্লি বিমানবন্দর থেকে নিউইয়র্কের একটি ফ্লাইটে উঠতে যাচ্ছিলেন।


নয়া দিল্লি: 

নকল পাসপোর্ট নিয়ে বিমানবন্দরের (Delhi Airport) কড়া সুরক্ষা এড়িয়ে প্রায় কাজ হাসিল করে এসেছিলেন তিনি, কিন্তু একেবারে শেষে এসে ধরা পড়লেন এক ব্যক্তি। বিমানবন্দরের আধিকারিকরা সোমবার জানিয়েছেন, ৩২ বছর বয়সী ওই ব্যক্তিকে দিল্লি বিমানবন্দরে হাতেনাতে পাকড়াও করে সিআইএসএফ (CISF) কর্মীরা। জানা গেছে, আহমেদাবাদের বাসিন্দা জয়েশ প্যাটেল ছদ্মবেশ ধারণ করে দিল্লির ইন্দিরা গান্ধি আন্তর্জাতিক বিমানবন্দর (Indira Gandhi International Airport) থেকে নিউইয়র্কের একটি ফ্লাইটে উঠতে যাচ্ছিলেন। সাদা দাঁড়ি-গোঁফ আর পাগড়ি পরা ওই ব্যক্তিকে গুজরাটি বৃদ্ধ হিসাবেই মনে হচ্ছিল। হুইল চেয়ারে করেই নিউইয়র্কগামী বিমানে ওঠার চেষ্টা করেন তিনি। তিনি ৮১ বছরের অমৃক সিং সেজে জাল পাসপোর্ট ব্যবহার করছিলেন বলে অভিযোগ।

বিমানেই অসুস্থ যাত্রী, দিল্লি-মালয়েশিয়াগামী বিমানের জরুরি অবতরণ কলকাতায় 

pcu07it8

জয়েশ প্যাটেল একটি নকল সাদা দাড়ি ব্যবহার করেছিলেন এবং দিল্লির ইন্দিরা গান্ধি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নিউইয়র্কের একটি ফ্লাইটে উঠতে হুইলচেয়ারে করে সেখানে পৌঁছেছিলেন।

বিমানবন্দরের আধিকারিকরা জানিয়েছেন, হুইলচেয়ার থেকে উঠে দাঁড়াতে অস্বীকার করলে এবং বেশ কিছু সন্দেহজনক আচরণ করলে ওই বিমানযাত্রীর উপর সন্দেহ হয় সিআইএসএফ আধিকারিকদের, তখনই তাঁকে পাকড়াও করেন তাঁরা, এরপরেই বেরিয়ে আসে ঝুলি থেকে বেড়াল, অর্থাৎ সাদা দাঁড়ি গোঁফের আড়াল থেকে এক যুবক।

‘‘আমার কাছে বোমা আছে। কী করবেন?'': তল্লাশিতে নারাজ যাত্রীকে ফেলে উড়ে গেল বিমান

"যাত্রীর চেহারা এবং ত্বকের গঠন তাঁর পাসপোর্টে উল্লিখিত বয়সের তুলনায় অনেক কম বয়স্ক বলে মনে হয়েছিল। অভিযুক্ত ব্যক্তি তাঁর বয়স লুকানোর জন্য শূন্য পাওয়ারের একটি চশমা পরেছিলেন। পরে তাঁর ছদ্মবেশ থেকে তাঁর আসল পরিচয় জানা যায়। বিষয়টি নিয়ে আরও তদন্তের অভিযোগে অভিবাসন দফতরের আধিকারিকদের হাতে তুলে দেওয়া হয়" জানিয়েছেন সিআইএসএফের একজন প্রবীণ আধিকারিক।

তবে ওই ব্যক্তি কেন এই বেআইনী কাজ করছিলেন তা খতিয়ে দেখা হচ্ছে বলেও তিনি জানান।

 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................