This Article is From Mar 10, 2020

"মহারাজা থেকে মাফিয়া...," সিন্ধিয়াকে নিয়ে কংগ্রেসের সমালোচনার জবাব দিলেন শিবরাজ

শিবরাজ সিং চৌহানের কটাক্ষ, " কয়েকজন কংগ্রেস নেতার কাছে সিন্ধিয়াজি যখন কংগ্রেসে ছিলেন, তখন তিনি মহারাজা। আর এখন মাফিয়া? এটাই ওদের দ্বিচারিতা।"

কংগ্রেসকে কটাক্ষ করলেন বিজেপির শিবরাজ সিং চৌহান।

ভোপাল/নয়া দিল্লি:

দ্বিচারিতার অভিযোগে কংগ্রেসকে বিঁধলেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। তাঁর কটাক্ষ, " কয়েকজন কংগ্রেস নেতার কাছে সিন্ধিয়াজি যখন কংগ্রেসে ছিলেন, তখন তিনি মহারাজা। আর এখন মাফিয়া? এটাই ওদের দ্বিচারিতা।" সংবাদসংস্থা এএনআইয়ের কাছে এমন মন্তব্য করেছেন শিবরাজ সিং চৌহান। সোমবার নাম না করে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথ অভিযোগ করেছিলেন, মাফিয়ারা আমার সরকার ফেলে দেওয়ার চেষ্টা করছেন। সেই অভিযোগের জবাব মঙ্গলবার কটাক্ষের সুরে দিলেন জাতীয় রাজনীতির 'মামাজি।' এদিকে সোমবারই শিবরাজ সিং বলেছিলেন, গণতান্ত্রিক উপায়ে নির্বাচিত সরকার ফেলার কোনও অভিপ্রায় বিজেপির নেই। কংগ্রেসের অভ্যন্তরীণ কলহ রাজ্যে সাংবিধানিক সঙ্কট তৈরি করেছে। 

২০ জন বিধায়কের পদত্যাগ, সঙ্কটে কমল নাথ সরকার

অন্য ব্যাংকের অ্যাকাউন্ট থেকে টাকা তুলতে পারবেন ইয়েস ব্যাংকের গ্রাহকরা

কংগ্রেস শিবিরে বড় ধাক্কা, মোদি-অমিত শাহের সঙ্গে বৈঠকের পর কংগ্রেস ছাড়ার ঘোষণা করলেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। জানা গেছে, তাঁর সঙ্গে দল থেকে ইস্তফা দিয়েছেন আরও ২০ জন কংগ্রেস বিধায়কও। কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধিকে উদ্দেশ্য করে লেখা ইস্তফাপত্রে জ্যোতিরাদিত্য লেখেন,"বরাবরই আমার লক্ষ্য ও উদ্দেশ্য ছিল আমার রাজ্য ও দেশের জনগণের সেবা করা, কিন্তু আমি মনে করছি এই দলের মধ্যে সেই কাজ আর আমি করতে পারছি না"। মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকের পরেই জ্যোতিরাদিত্যের গেরুয়া শিবিরে যোগ দেওয়ার গুঞ্জন আরও প্রবল হয়। কেউ কেউ বলছেন, মঙ্গলবারই বিজেপিতে যোগ দিতে পারেন মাধবরাও সিন্ধিয়ার ছেলে। বিজেপির পক্ষ থেকে রাজ্যসভার মনোনীত প্রার্থীও হতে পারেন তিনি, সূত্রের খবর এমনটাই। পাশাপাশি এর ফলে সঙ্কটময় পরিস্থিতিতে মধ্যপ্রদেশের কমল নাথ সরকার। 

.