This Article is From Apr 02, 2020

মধ্যপ্রদেশের ইন্দোরে স্বাস্থ্যকর্মীদের উপর হামলা, করা হল ব্যাপক মারধর, দেখুন ঘটনার ভিডিও

Coronavirus Outbreak: ইন্দোরের প্রশাসনিক আধিকারিক জানিয়েছেন, "যদি কেউ চিকিৎসক এবং স্বাস্থ্য কর্মীদের সঙ্গে দুর্ব্যবহার করেন তবে তাঁরা রেহাই পাবেন না"

মধ্যপ্রদেশের ইন্দোরে স্বাস্থ্যকর্মীদের উপর হামলা, করা হল ব্যাপক মারধর, দেখুন ঘটনার ভিডিও

Madhya Pradesh: ইন্দোরে স্বাস্থ্যকর্মীদের দেখেই পাথর ছুঁড়তে শুরু করে স্থানীয় মানুষজন

হাইলাইটস

  • ইন্দোরের একটি এলাকায় চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের উপর স্থানীয়দের হামলা
  • ঘটনায় ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে এক অভিযুক্তকে
  • দোষীদের উপযুক্ত শাস্তি দেওয়া হবে, জানিয়েছে জেলা প্রশাসন
ইন্দোর:

এলাকায় করোনা সংক্রমণ (Coronavirus Outbreak) ছড়িয়েছে কিনা তা খতিয়ে দেখতে গেলে এবার স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকদের উপর চড়াও হলেন স্থানীয়রা। এই নিন্দনীয় ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের (Madhya Pradesh) ইন্দোরে। জানা গেছে, সেখানকার (Indore) তাতপট্টি বাখাল এলাকায় COVID-19 এর স্ক্রিনিংয়ের জন্যে স্বাস্থ্য বিভাগের একটি দল পৌঁছলে তাঁদের উপর হামলা করেন স্থানীয় মানুষজন। প্রাথমিকভাবে ঘটনা সম্পর্কে যা জানতে পারা গেছে তা হল, এমনিতেই লকডাউনের কারণে এলাকার মানুষজন ক'দিন ধরেই ফুঁসছিলেন। এরই মধ্যে স্বাস্থ্যকর্মীরা এলাকায় সংক্রমণ (Coronavirus) পরীক্ষা করতে যাওয়ায় যত রাগ গিয়ে পড়ে তাঁদের উপর। স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকদের লক্ষ্য করে রীতিমতো পাথর ছুঁড়তে থাকেন তাঁরা, অভিযোগ, মারধরও করা হয়েছে ওই কর্মীদের। পুলিশকর্মীরা ঘটনাস্থলে গিয়ে কোনওরকমে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গোটা ঘটনাই ধরা পড়ে সংবাদমাধ্যমের ক্যামেরায়। পাথরের ঘায়ে আহত হয়েছেন দুই চিকিৎসকও। এর আগে সোমবার ইন্দোরেরই রানিপুরা এলাকাতেও কোভিড সংক্রমণের তদন্তে নিযুক্ত দলটিকে আক্রমণ করা হয়। স্থানীয় লোকজন তাঁদের লক্ষ্য করে অকথ্য ভাষায় গালি দেয় ও থুথু ছেটায় বলে অভিযোগ।

দিল্লির নিজামুদ্দিন মসজিদের জমায়েত থেকে ৯,০০০ মানুষের করোনা সংক্রমণের আশঙ্কা!

ঘটনাটি প্রকাশ্যে আসার পরে জেলা কালেক্টর মণীশ সিং কঠোর সুরে বলেছেন, "যদি কেউ চিকিৎসক এবং স্বাস্থ্য কর্মীদের সঙ্গে দুর্ব্যবহার করেন তবে তাঁরা রেহাই পাবেন না। আমি ভালভাবে আগে ঘটনাটি সম্পর্কে খোঁজ নিতে চাই। আমাদের টিমের চিকিৎসক, পুলিশ কর্মীরা দিনরাত কঠোর পরিশ্রম করছেন। প্রচুর লোক লকডাউন উপেক্ষা করে রাস্তায় বেরিয়ে পড়েছে। এই হামলার ঘটনা প্রমাণিত হলে অভিযুক্তদের বিরুদ্ধে এফআইআর করা হবে এবং তাঁদের গ্রেফতার করে জেলে পাঠানো হবে"।

ইতিমধ্যেই ওই হামলার ঘটনায় যাঁরা জড়িত তাঁদের মধ্যে একজনকে পাকড়াও করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তিকে জেলে পোরা হবে। পাশাপাশি ইন্দোরের ডিআইজি জানিয়েছেন যে, এলাকার শান্তিশৃঙ্খলা রক্ষায় শহরে অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হচ্ছে।

মুম্বইয়ের ধারাভী বস্তিতে করোনা আক্রান্ত হয়ে মৃত ১, গোটা এলাকা "সিল" করা হল

ইন্দোরে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৫ এ, বুধবার ১২ জন নতুন রোগীর সন্ধান পাওয়া গেছে, যার মধ্যে ৮ জনের অবস্থা গুরুতর। বুধবার গভীর রাতে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী তানজিম নগরে ৩ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। এর একদিন আগেই একই পরিবারের ৯ জন সদস্য করোনায় সংক্রামিত হয়েছেন বলে খবর মিলেছে। মধ্যপ্রদেশে যতজন মানুষ এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন তাঁদের মধ্যে ৭৬ শতাংশই ইন্দোরের বাসিন্দা বলে খবর।

সম্প্রতি বারাণসীর মানুষজনের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলার সময় প্রধানমন্ত্রী মোদি সম্প্রতি স্বাস্থ্যকর্মীদের সঙ্গে যাতে খারাপ ব্যবহার না করা হয় সেই বিষয়ে অনুরোধ করেন। প্রধানমন্ত্রী বলেন, "সঙ্কটের এই মুহুর্তে, হাসপাতালে সাদা পোশাকের ডাক্তার এবং নার্সরা ভগবানের রূপ নিয়ে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে আমাদের বাঁচাচ্ছেন। আপনি যদি কাউকে তাঁদের সঙ্গে খারাপ আচরণ করতে দেখেন তবে আপনি সেখানে গিয়ে সেই মানুষদের বোঝান। এই চিকিৎসক, নার্স, স্বাস্থ্য কর্মীরাই আমাদের জীবন বাঁচান এবং আমরা কখনই তাঁদের এই ঋণ শোধ করতে পারি না"।

.