This Article is From Jan 02, 2019

রাম ভগবান নন অন্যদের মতোই দুর্বলতায় ভোগেন, বইতে দাবি লেখকের,এফআইআর করল হিন্দু সংগঠন

ভগবান রাম এবং মহত্মা গান্ধি ‘অপমান’ করার জন্য রোষের মুখে পড়েলেন কর্নাটকের লেখক এবং শিক্ষাবিদ

রাম ভগবান নন অন্যদের মতোই দুর্বলতায় ভোগেন, বইতে দাবি লেখকের,এফআইআর করল হিন্দু সংগঠন

ঘটনাকে হাতিয়ার করে কর্নাটকের মুখ্যমন্ত্রী কুমারস্বামীকে আক্রমণ করেছে বিজেপি।

হাইলাইটস

  • ভগবান রাম এবং মহত্মা গান্ধি ‘অপমান’ করার জন্য রোষের মুখে লেখক
  • রাম মন্দিরের প্রয়োজন নেই কেন- বই ঘিরেই বিতর্ক দানা বেঁধেছে
  • বক্তব্য প্রকাশ্যে আসতেই ক্ষোভ প্রকাশ করে দক্ষিণপন্থী সংগঠনগুলি
বেঙ্গালুরু:

ভগবান রাম এবং মহত্মা গান্ধি ‘অপমান' করার জন্য রোষের মুখে পড়েলেন কর্নাটকের লেখক এবং শিক্ষাবিদ কে এস ভগওয়ান। তাঁর বই ‘রাম মন্দিরা ইয়েকে বেডা' (রাম মন্দিরের প্রয়োজন নেই কেন)- র জন্যই সমালোচনার মুখে পড়েছেন তিনি। বইতে তাঁর দাবি রাম ভগবান নন এবং  তিনি অন্য সাধারণ মানুষের মতোই দুর্বলতায় ভোগেন। এই বক্তব্য প্রকাশ্যে আসতেই ক্ষোভ প্রকাশ করে দক্ষিণপন্থী সংগঠনগুলি। নিজদের দাবিকে সামনে রেখে একাধিক বিক্ষোভ কর্মসূচিও করেছে  তারা। তাঁদের দাবি ভগবান রামকে অপমান করেছেন লেখেক।   

ফের মেট্রোয় আত্মহত্যার চেষ্টা, ব্য়াহত পরিষেবা

 

পুলিশে অভিযোগও দায়র হয়েছে। মাইসোর জেলার হিন্দু জাগরন মঞ্চের সভাপতি কে জগদীশ হেব্বার লেখকের বিরুদ্ধে  এফআইআর করেছেন বলে জানা  গিয়েছে। তাতে বলা হয়েছে শুধু  ভগবান রাম নন           মহত্মা গান্ধিকেও অপমান করা হয়েছে।

এর আগে গীতার কয়েকটি অংশ নিয়ে প্রশ্ন  তুলেছিলেন লেখক। তবে সমালোচনার মাঝে পড়েও  নিজের অবস্থানে অনড় লেখক। তাঁর দাবি তিনি তাঁর বইতে যা লিখেছেন সবটারই প্রামাণ্য নথি আছে। লেখকের বক্তব্য যাই হোক বা কেন তাঁর উপর চাপ বাড়ছে। বাড়ির  সামনে ইতিমধ্যেই কয়েক দফায় বিক্ষোভ দেখিয়েছেন হিন্দু সংগঠনের সদস্যরা।  
 

অন্যদিকে, এই ঘটনাকে হাতিয়ার করে কর্নাটকের মুখ্যমন্ত্রী কুমারস্বামীকে আক্রমণ করেছে বিজেপি।   বিজেপির প্রশ্ন এত সব  কিছু হয়ে যাওয়ার পরও মুখ্যমন্ত্রী চুপ করে আছেন কীভাবে?  বিজেপির প্রবীণ  বিধায়ক সুরেশ  কুমার ফেসবুকে দাবি করেছেন মুখ্যমন্ত্রীর হয় লেখককে গ্রেফতার করুন বা তাঁকে মানসিক হাসপাতালে পাঠান।       

 

.