"চৌকিদার বড়লোকদের জন্য, কৃষকদের জন্য নয়", মোদীকে তোপ প্রিয়াঙ্কা গান্ধীর

Loksabha Elections 2019: গঙ্গায় নৌ সফরে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলছিলেন প্রিয়াঙ্কা গান্ধী(Priyanka Gandhi)।

 Share
EMAIL
PRINT
COMMENTS

Priyanka Gandhi Boat Ride: তিনদিনের এই গঙ্গাবক্ষে নৌকাভ্রমণের শুরু হয় সোমবার। প্রয়াগরাজ থেকে। যা শেষ হবে বারাণসীতে গিয়ে।


প্রয়াগরাজ: 

গঙ্গাবক্ষে নৌকাভ্রমণের প্রথমদিনই কংগ্রেস (Congress) নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi) তুমুল আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Modi) ‘ম্যায় ভি চৌকিদার' (Main bhi chowkidar) স্লোগানকে। প্রসঙ্গত, এই নৌকাতেই করেই প্রিয়াঙ্কা গান্ধী বঢরা যাবেন নরেন্দ্র মোদীর কেন্দ্র বারাণসীতে। বিজেপির সমস্ত উল্লেখযোগ্য নেতাই তাঁদের টুইটার অ্যাকাউন্টে নিজেদের নামের পাশে ‘চৌকিদার' শব্দটি লিখে রেখেছেন। সেই দিকে ইঙ্গিত করে প্রিয়াঙ্কা বলেন, “চৌকিদাররা বড়লোকদের জন্য। কৃষকদের জন্য নয়”। তিনদিনের এই গঙ্গাবক্ষে নৌকাভ্রমণের শুরু হয় সোমবার। প্রয়াগরাজ থেকে। যা শেষ হবে বারাণসীতে গিয়ে। মাঝে বেশ কয়েকটি জায়গায় দাঁড়াবে এই নৌকা। প্রিয়াঙ্কা বলেন, গতকালই আমি কৃষকদের একটি দলের সঙ্গে দেখা করে কথা বলি। তাঁরা পশ্চিম উত্তরপ্রদেশের আলুচাষী। তাঁদের মধ্যে একজন আমায় জানালেন, চৌকিদাররা হল বড়লোকদের জন্য। আমরা চাষীরা তো নিজেরাই নিজেদের চৌকিদার”।

প্রিয়াঙ্কা গান্ধীকে ‘পাপ্পুর বোন পাপ্পি' বলে বিতর্কে দেশের সংস্কৃতি মন্ত্রী মহেশ শর্মা

এই ‘ম্যায় ভি চৌকিদার' স্লোগানটির সূচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গত শনিবার। তারপরই নিজের টুইটার হ্যান্ডেলে নিজের নামের আগে বসিয়ে দেন ‘চৌকিদার' শব্দটি। তারপরই প্রধানমন্ত্রীকে অনুসরণ করে বিজেপির প্রধান সভাপতি অমিত শাহ সহ বহু বিজেপি নেতা ও মন্ত্রীরাও নিজেদের টুইটার হ্যান্ডেলে নামের আগে ‘চৌকিদার' শব্দটি বসিয়ে দেন।

প্রিয়াঙ্কা গান্ধীর নৌ-সফরে ঘটল এমনই ঘটনা

নরেন্দ্র মোদী টুইট করে বলেন, “সমস্ত চৌকিদারদের আমি আমার অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। আপনাদের সকলের এই উৎসাহ আমাকে মুগ্ধ করেছে। আপনাদের এই সতর্ক প্রহরার ফলে দুর্নীতি মুছে যাবে এবং চোরেরাও বিপাকে পড়বে”।

অন্যদিকে, দমদমা ঘাটে একটি জনসভায় প্রিয়াঙ্কা গান্ধী বঢরা বলেন, “সাধারণ মানুষকে যেনতেনপ্রকারেণ চেপে রাখার চেষ্টা করছে কেন্দ্রীয় সরকার। এই দেশ আপনাদের। এই গণতন্ত্র আপনাদের। এমনকি, এই রাজনীতিও আপনাদেরই। আপনাদের মতো মানুষদের জন্যই আমাদের মতো রাজনীতিবিদরা বেঁচে আছেন। আপনারা না থাকলে কোনও প্রিয়াঙ্কা গান্ধীও থাকবে না”।

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................