This Article is From Feb 13, 2019

আঞ্চলিক দলগুলির সঙ্গে জোট করা শুরু করল কংগ্রেস, মুখ খুললেন প্রিয়াঙ্কা

জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বলেন, "সনিয়া গান্ধী, রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীর স্বপ্নকে সফল করে তুলতে মহান দল আমাদের সঙ্গে লোকসভা যুদ্ধে অবতীর্ণ হবে। সেই উদ্দেশ্য নিয়ে তাঁরা হাত মেলালেন জাতীয় কংগ্রেসের সঙ্গে।

গত মাসেই সক্রিয় রাজনীতিতে যোগ দেন প্রিয়াঙ্কা গান্ধী বঢরা।

লখনউ:

প্রিয়াঙ্কা গান্ধী বঢরা এবং উত্তরপ্রদেশে কংগ্রেস প্রধান রাহুল গান্ধীর নতুন সেনাপতি জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বুধবার আঞ্চলিক দল মহান দলের সঙ্গে জোট গড়ার কথা ঘোষণা করলেন। চলতি সপ্তাহের শুরুতেই এই দুই কংগ্রেস নেতা ও নেত্রী দায়িত্বগ্রহণ করেন। এই মুহূর্তে উত্তরপ্রদেশের লোকসভা নির্বাচনের জন্য প্রার্থী তালিকা স্থির করার প্রস্তুতি চলছে। প্রসঙ্গত, কংগ্রেস উত্তরপ্রদেশের ৮০'টি লোকসভা কেন্দ্রেই প্রার্থী দেবে এবার। দায়িত্বগ্রহণের পর প্রথমবার ক্যামেরার সামনে এসে প্রিয়াঙ্কা গান্ধী বললেন, "আমরা কঠোর পরিশ্রম করে লড়াইটা করতে চাই। এই লোকসভা নির্বাচন এই দেশের মানুষের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা আমাদের সম্পূর্ণ শক্তি দিয়েই এই নির্বাচনে লড়ব"। ৪৭ বছরের রাজীব-তনয়া গত মাসেই যোগ দেন রাজনীতিতে। তাঁর ওপর উত্তরপ্রদেশের সংগঠনের দায়িত্ব ন্যস্ত করা হয়। 

“আমরা মনে রাখব”, সনিয়া গান্ধীকে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

উত্তরপ্রদেশের মোট ৪১'টি লোকসভা কেন্দ্রের দায়িত্ব রয়েছে প্রিয়াঙ্কার ওপর। এই কেন্দ্রগুলির মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কেন্দ্র বারাণসী, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কেন্দ্র গোরক্ষপুর এবং কংগ্রেস ঘাঁটি বলে পরিচিত দুইকেন্দ্র, যেখান থেকে রাহুল গান্ধী ও সনিয়া গান্ধী নির্বাচনে লড়াই করেন, সেই অমেঠি ও রায়বরেলি রয়েছে।

সংসদের বাইরে কাগুজে প্লেন নিয়েই ক্যাগের রাফাল প্রতিবেদনের বিরুদ্ধে বিক্ষোভ কংগ্রেসের

এতদিন দুই সন্তানের মা প্রিয়াঙ্কা গান্ধী নিজের রাজনীতিকে সীমাবদ্ধ করে রেখেছিলেন অমেঠি ও রায়বরেলি কেন্দ্রের মধ্যেই। চলতি বছরেই প্রত্যক্ষ রাজনীতিতে পা রাখলেন তিনি। এই নির্বাচন তাই কংগ্রেসের মতোই ব্যক্তি প্রিয়াঙ্কার কাছেও বড় চ্যালেঞ্জ।

আপনি আবার প্রধানমন্ত্রী হবেন, বললেন মুলায়ম, পাশে হতবাক সনিয়া গান্ধী

অন্যদিকে, মহান দলের প্রধান কেশব দেব মৌর্যকে নিজের সভায় মঞ্চে তুলে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বলেন, "সনিয়া গান্ধী, রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীর স্বপ্নকে সফল করে তুলতে মহান দল আমাদের সঙ্গে লোকসভা যুদ্ধে অবতীর্ণ হবে"। সেই উদ্দেশ্য নিয়ে তাঁরা হাত মেলালেন জাতীয় কংগ্রেসের সঙ্গে।