সংক্রমণের জেরে প্রয়াত লোকপাল কমিটির সদস্য অবসরপ্রাপ্ত বিচারপতি একে ত্রিপাঠি

গত কয়েকদিন ধরে এই অবসরপ্রাপ্ত বিচারপতি ভর্তি ছিলেন এইমসে। তাঁর কন্যা এবং পরিচারিকা সংক্রমিত ছিলেন।কিন্তু তাঁরা আপাতত সুস্থ

সংক্রমণের জেরে প্রয়াত লোকপাল কমিটির সদস্য অবসরপ্রাপ্ত বিচারপতি একে ত্রিপাঠি

করোনা সংক্রমিত হয়ে মৃত লোকপাল কমিটির সদস্য বিচারপতি (অবসরপ্রাপ্ত) একে ত্রিপাঠি। (ফাইল)

New Delhi:

লোকপাল কমিটির (Lokpal Committee) সদস্য বিচারপতি (অবসরপ্রাপ্ত) একে ত্রিপাঠি প্রয়াত। জানা গিয়েছে, করোনা সংক্রমণের (Coronavirus) জেরে শনিবার দিল্লি এইমসে (AIIMS Delhi) মৃত্যু হয়েছে তাঁর। গত কয়েকদিন ধরে এই অবসরপ্রাপ্ত বিচারপতি (Retd. Judge) ভর্তি ছিলেন এইমসে। তাঁর কন্যা এবং পরিচারিকা সংক্রমিত ছিলেন।কিন্তু তাঁরা আপাতত সুস্থ। ছত্তিশগড় হাইকোর্টের প্রাক্তন এই প্রধান বিচারপতি আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। তাঁকে রাখা হয়েছিল ভেন্টিলেটর সাপোর্টেও। কেন্দ্রীয় লোকপাল কমিটির চার সদস্যের অন্যতম ছিলেন একে ত্রিপাঠি। এদিকে, করোনা ভাইরাসের হাত থেকে রেহাই পেলেন না সিআরপিএফের জওয়ানরাও। দিল্লির ময়ূর বিহারে থাকা সিআরপিএফের ৩১ ব্যাটেলিয়নের ১২২ জওয়ান এবার কোভিড- ১৯ এর শিকার হলেন। আরও ১০০ জন জওয়ানের শরীর থেকে নমুনা নিয়ে করোনা টেস্টের জন্যে পাঠানো হলেও সেই পরীক্ষার ফলাফল এখনও আসেনি। গত ২৩ এপ্রিল করোনা ভাইরাসের কারণে একজন জওয়ান মারা গেছেন।

একই ব্যাটেলিয়নের আরও ৪৫ জন সেনা গত সপ্তাহে করোনায় সংক্রমিত হন, এখন সেই সংখ্যা বেড়ে ১২২-এ পৌঁছে গেছে। সতর্কতা হিসাবে, ওই ব্যাটেলিয়নের সমস্ত জওয়ানকেই কোয়ারান্টাইন করে রাখা হয়েছে এবং তাঁদের শরীর থেকে নমুনা নিয়ে পরীক্ষা করা হচ্ছে।

বিরোধীদের কাঠগড়ায় রাজ্যের অডিট প্যানেলের করোনা মৃত্যুর পরিসংখ্যান

২৮ এপ্রিল, দিল্লিতে কর্তব্যরত সিআরপিএফের ৫৫ বছর বয়সী এক সাব-ইন্সপেক্টর সফদরজং হাসপাতালে মারা যান। অসমের বাসিন্দা এই জওয়ান যদিও ডায়াবেটিস এবং উচ্চ রক্তচাপের সমস্যাতেও ভুগছিলেন। শুধু ওই জওয়ানই নন, ৩১ ব্যাটেলিয়নের বাকি জওয়ানদের শরীরেও ওই মারণ ভাইরাসের লক্ষণ দেখা যাচ্ছে। জানা যায় ওই জওয়ানরা এর আগে কূপওয়ারাতে বহাল থাকা ১৬২ ব্যাটিলিয়নের করোনা আক্রান্ত কিছু প্যারামেডিক্যাল কর্মীদের সংস্পর্শে আসেন। তারপরেই অসুস্থ হয়ে পড়েন ওই জওয়ানরা।