This Article is From Apr 12, 2019

বুথ সম্পর্কে কমিশনকে সঠিক তথ্য দিচ্ছে না প্রশাসন, অভিযোগ বিজেপির

Lok shaba Election 2019: প্রথম দফার ভোটের পরেই রিগিংয়ের অভিযোগে  সরর বিরোধী। বাম থেকে শুরু কংগ্রেস এবং বিজেপি সকলেই নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করেছে

বুথ সম্পর্কে  কমিশনকে সঠিক তথ্য দিচ্ছে না প্রশাসন, অভিযোগ বিজেপির

Lok shaba Election 2019: কংগ্রেসের অভিযোগ দশ শতাংশ বুথে  বিরোধীদের বসতে দেওয়া  হয়নি।

কলকাতা:

প্রথম দফার ভোটের পরেই (Lok Sabha Elections 2019) রিগিংয়ের অভিযোগে  সরর বিরোধী। বাম থেকে শুরু করে কংগ্রেস এবং বিজেপি সকলেই নির্বাচন কমিশনে (Election Commission) অভিযোগ দায়ের করেছে। নতুন করে ভোট নেওয়ার দাবিও তুলেছে তারা। বামেদের অভিযোগ তাদের প্রার্থী গোবিন্দ রায়কে আক্রমণ করা হয়েছে। সিপিএম নেতা রবীন দেব বলেছেন রাজ্য পুলিশ দিয়ে (State Police) ভোট হয়েছে এমন বুথে আবার নির্বাচন করাতে হবে। আমাদের কাছে  খবর আছে  কোচবিহারের ১৭০ টি বুথে গোলমাল হয়েছে। পাশাপাশি রাম নবমী  থেকে শুরু করে পয়লা বৈশাখ আর রমজানের সময় যাতে  পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকে তার জন্য ব্যবস্থা নেওয়ার দাবি  করেছে সিপিএম। অন্যদিকে কংগ্রেসের প্রদীপ ভট্টাচার্যের অভিযোগ আলিপুরদুয়ার এবং কোচবিহরের দশ শতাংশ বুথে বিরোধীদের বসতে দেওয়া হয়নি। পরের প্রতিটি দফার ভোটে সমস্ত বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি জানিয়েছেন তিনি।

বিজেপির দাবি ৭০০ টি বুথে ভোট লুঠ হয়েছে।  পাশাপাশি কোন কেন্দ্রে বাহিনী থাকবে আর কোথায় থাকবে না তা  ঠিক করার পদ্ধতি নিয়েও প্রশ্ন তুলেছেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার। তাঁর  অভিযোগ শাসক দলকে সুবিধা পাইয়ে দিতে রাজ্য পুলিশ বুথ সম্পর্কে বিভ্রান্তিকর তথ্য দিচ্ছে।

(সংবাদ সংস্থা পিটিআইয়ের তথ্য সংযোজিত হয়েছে)



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.