ইস্তেহারে কথা দিলে তা পালন করতেই হবে: মমতা

লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2019) প্রথম দফার ভোট (First phase) গ্রহণ শুরু হতে আর সপ্তাহখানেক বাকি আছে। ভোটারদের মন কাড়তে  ইস্তেহার (Manifesto) প্রকাশ করছে রাজনৈতিক দল গুলি।

 Share
EMAIL
PRINT
COMMENTS
ইস্তেহারে কথা দিলে তা পালন করতেই হবে: মমতা

কংগ্রেস বা অন্য কোনও দলের ইস্তেহার নিয়ে মন্তব্য করেননি মমতা।


কলকাতা: 

হাইলাইটস

  1. ভোটারদের মন কাড়তে ইস্তেহার প্রকাশ করছে রাজনৈতিক দল গুলি
  2. মঙ্গলবার কংগ্রেসের তরফে ইস্তেহার প্রকাশ করা হয়
  3. দলগুলি ইস্তেহারে যে সমস্ত কথা দিয়ে থাকে সেটা তাদের রাখা উচিতঃ মমতা

লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2019) প্রথম দফার ভোট (First phase) গ্রহণ শুরু হতে আর সপ্তাহখানেক বাকি আছে। ভোটারদের মন কাড়তে  ইস্তেহার (Manifesto) প্রকাশ করছে রাজনৈতিক দল গুলি। তৃণমূল এবং বামেদের পর মঙ্গলবার কংগ্রেসের তরফে  ইস্তেহার প্রকাশ করা  হয়। তাতে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় তুলে  ধরা হয়েছে। কৃষকদের দিকে বিশেষ নজর দেওয়া হয়েছে। এ প্রসঙ্গে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Bengal CM Mamata Bannerjee ) বলেন, কথার দাম আছে। রাজনৈতিক  দলগুলি ইস্তেহারে যে সমস্ত কথা দিয়ে থাকে সেটা তাদের রাখা উচিত। আমরা আগের নির্বাচনে যে সমস্ত প্রতিশ্রুতি দিয়েছিলাম তার বেশিরভাগই পালন করেছি। ইস্তেহার থেকে দলের আদর্শ এবং নীতির আভাষ পাওয়া যায় সেটা মাথায় রাখতে হবে।

রাহুল গান্ধী নিয়ে মন্তব্যের জের, প্রকাশ কারাতকে তুমুল আক্রমণ প্রদেশ কংগ্রেসের

কংগ্রেস বা অন্য কোনও দলের ইস্তেহার নিয়ে মন্তব্য করেননি মমতা। তিনি বলেন, এটা ওদের ব্যাপার। আমি এ ব্যাপারে কোনও কথা বলব না। আমি শুধু বলব ভোটের আগে যে কথা দেওয়া  হবে তা যেন রাখা হয়।

রাজ্যের জঙ্গলমহল থেকে ৩৫ কোম্পানি আধা সামরিক বাহিনী (CRPF) অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। রাজ্য প্রশাসন আপত্তি করলেও নিজেদের সিদ্ধান্তে অনড় থেকেছে  কেন্দ্র। এ নিয়ে প্রশ্ন করা হলে  মুখ্যমন্ত্রী বলেন, পাশের রাজ্যে সক্রিয় মাওবাদীরা যদি কোনও কাণ্ড ঘটায় তার দায় কে নেবে?                                 

এদিন একটি প্রসঙ্গে কিছুটা মেজাজ হারান মমতা। তাঁকে প্রশ্ন করা হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi) আসছেন বলেই কি নিজের প্রচার একদিন এগিয়ে এনেছেন তিনি? জবাবে মমতা বলেন, আমাকে এসব প্রশ্ন জিজ্ঞাসা করবেন না। আমাকে শেখাবার চেষ্টাও করবেন না। আপনার ভাল লাগতে পারে কিন্তু আমার লাগে না। মুখ্যমন্ত্রী জানান দলের তরফ থেকে  একটি অতিরিক্ত সভা  করার জন্য অনুরোধ করা  হয়। আর তাই একদিন আগেই উত্তরবঙ্গে যাচ্ছেন।             

(সংবাদ সংস্থা পিটিআইয়ের তথ্য সংযোজিত হয়েছে  )



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................